শুরু হচ্ছে জাতীয় লিগের রোমাঞ্চ

ncl2.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

দেশের ১০টি ভেন্যুতে ১০ দলকে নিয়ে বৃহস্পতিবার শুরু হচ্ছে ২১তম জাতীয় লিগের রোমাঞ্চ। তার আগে বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হয়ে গেল এ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন। যেখানে অংশ নেন চট্টগ্রাম ও ঢাকা মেট্রোর অধিনায়ক মুমিনুল হক-মার্শাল আইয়্যুব।

এবারের জাতীয় লিগে চ্যাম্পিয়ন দল পাবে ২০ লাখ টাকা। আর রানার্সআপ পাবে ১০ লাখ টাকা। দ্বিতীয় স্তরের দলগুলো পাবে মাত্র ৫ লাখ টাকা করে। তবে এ স্তরের রানার্সআপদের জন্য নেই কোন অর্থ বরাদ্দ। এদিকে প্রথম স্তরের প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ২৫ হাজার টাকা। এদিকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় পাবেন ১ লাখ টাকা। সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহকের হাতে উঠবে ৭৫ হাজার টাকা করে। প্রতিটি ম্যাচের জয়ী দল পাবে ৮০ হাজার টাকা। শুধু তা-ই নয় দ্বিতীয় স্তরের ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ২০ হাজার টাকা। টুর্নামেন্ট সেরা যিনি হবেন তার হাতে উঠবে ৫০ হাজার টাকা। এ স্তরের সেরা রান ও উইকেট সংগ্রাহক পাবেন ৫০ হাজার টাকা করে। এদিকে প্রতি ম্যাচের জয়ী দল পাবে ৭৫ হাজার টাকা করে।

যদিও এ টুর্নামেন্ট শুরুরে আগে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর আভাস ছিল, সঙ্গে চ্যাম্পিয়ন ফিও। কিন্তু হয়নি তেমন কিছুই। শুধু তা-ই নয়, আগের মতোই আছে ক্রিকেটারদের ভ্রমণ ও দৈনন্দিন ভাতাও।

এরআগে ২০১৭ সালের জাতীয় লিগে কিছুটা অর্থ বাড়িয়েছিল বিসিবি। এক আসর বাদে এবারও তেমনটাই হওয়ার কথা ছিল। কিন্তু গত সোমবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়ে দেন, এবারের প্রথম শ্রেনির ক্রিকেটে আগের মতো ম্যাচ ফি দেওয়া হবে।

এবারের জাতীয় লিগে বেশিরভাগ তারকা ক্রিকেটারই খেলবেন। প্রতিযোগিতামূলক সাদা পোশাকের এ টুর্নামেন্টের মধ্যে দিয়ে তারা নিজেদের ঝালিয়ে নিতে চাইছেন। কেননা আগামী মাসেই টেস্ট চ্যাম্পিয়নসশিপ শুরু করতে যাচ্ছে টিম টাইগার্স, প্রতিপক্ষ ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *