শাহরুখের দলের বিদায়, ফাইনালে সাকিবের বার্বাডোজ

shakib-cpl.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সৌভাগ্য সঙ্গে নিয়েই যেন এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে গেলেন সাকিব আল হাসান। সাফল্যে উড়ছে তার দল। প্লে-অফের প্রথম পরীক্ষায় ভাল করতে না পারলেও দ্বিতীয়টিতে সুযোগ হাতছাড়া করেনি তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। ত্রিনবাগো নাইট রাইডার্সকে হারিয়ে সিপিএলের ফাইনালে উঠে গেছে তারা।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগোকে ১২ রানে হারিয়েছে সাকিবের দল। বলিউডের মেগা স্টার শাহরুখ খানের দলকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বার্বাডোজ।

রোববার ফাইনালে বার্বাডোজের প্রতিপক্ষ গায়ানা আমাজন ওয়ারিয়র্স।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বার্বাডোজ ২০ ওভারে তুলে ১৬০ রান। জবাবে নেমে ১৯.৩ ওভারে ১৪৮ রানে অলআউট ত্রিনবাগো।

শুক্রবার ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে অবশ্য মনে রাখার মতো নৈপুন্য ছিল না সাকিবের। ব্যাট-বল দুটোতেই ম্লান সাফল্য বাংলাদেশ অধিনায়কের। ব্যাটে ১২ বলে এক ছক্কা ও চারে তুলেন ১৮ রান। বল হাতে পাননি কোন সাফল্য।

তবে সাকিবের দল ঠিকই সফল। প্রথমে ব্যাট করতে নেমে দলের ওপেনার জনসন চার্লস ৪১ বলে করেন ৩৫ রান। সাকিব ১২ বলে ১৮। শেই হোপের ২৩ রান। আর ১৪ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে দলকে ভাল পুঁজি এনে দিলেন রেমন রিফার ও অ্যাশলি নার্স। ১৮ বলে ২৪ রান রিফারের। নার্স ৩ ছক্কায় ৯ বলে ২৪।

এরপর জবাব দিতে নেনে ১১ ওভারে ত্রিনবাগো ৮১ রানে হারায় পাঁচ উইকেট। যা একটু লড়লেন সিকুগে প্রসন্ন। ২২ হাফসেঞ্চুরি করেন তিনি। তার ব্যাট থেকে আসে ২৭ বলে ৫১ রান।

সাকিব তার প্রথম ওভারে দিলেন ১৬ রান। দ্বিতীয় ওভারে ১১। ২ ওভারে ২৭ রান দিলেও পাননি কোন উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *