মুশফিকের বেতন ৬ লাখ ২০ হাজার টাকা!

Mushi.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সবকিছু ঠিক থাকলে ক্রিকেটারদের সঙ্গে আসছে সপ্তাহে নতুন করে চুক্তি করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার আগেই জানা গেছে এবার সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। নতুন চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা ঘোষণা করা হবে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের পর। যেখানে রাখা হবে ১৪ থেকে ১৬ জন ক্রিকেটারকে।

জানা গেল, বেতন কাঠামোতে লাল বল ও সাদা বলের ক্রিকেটারদের জন্য আলাদা আলাদা পারিশ্রমিক রাখা হবে। এবার ভিন্ন আঙ্গিকে, ‘পয়েন্ট’ পদ্ধতির প্রচলন ঘটিয়ে খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করতে যাচ্ছে বিসিবি। সেই ভিত্তিতে সবচেয়ে বেশি পয়েন্ট মুশফিকের। এমন খবর প্রকাশ করেছে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ।

বিসিবির সর্বোত্তম ক্যাটাগরিতে এবার থাকবেন- মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ও রিয়াদ প্রতি মাসে ৬ লাখ টাকা বেতন পাবেন। তবে মুশফিক পাবেন ৬ লাখ ২০ হাজার টাকা। তামিম ও মাহমুদউল্লাহ মাসে পাবেন ৬ লাখ টাকা করে।

ক্রিকেটারদের কাছ থেকে সেরাটা পেতে বিসিবি প্রতি ম্যাচের জন্য পয়েন্টের ব্যবস্থা করে তৈরি করেছে পারিশ্রমিকের মানদণ্ড।২০১৭ সালের আগে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ৮ পয়েন্ট এবং ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ১০ পয়েন্ট করে ধরা হয়েছে। এছাড়া ২০১৭ সাল পর্যন্ত প্রতি ওয়ানডেতে ৪ পয়েন্ট এবং টি-টুয়েন্টিতে ৩ পয়েন্ট করে যুক্ত হয়েছে খেলোয়াড়দের নামের পাশে।

মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেনের পাবেন ৩ লাখ টাকা। তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর আড়াই লাখ টাকা, ইমরুল কায়েস ২ লাখ এবং মোহাম্মদ মিথুন ১ লাখ ৭৫ হাজার টাকা পেতে পারেন।

চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় এবার বিসিবির চুক্তিতে নেই সাকিব আল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *