বিপিএলের উদ্বোধনীতে দর্শকদের দুঃসংবাদ

bcb.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

এবার নাম পাল্টে হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। আয়োজনেও ভিন্নতা থাকছে বিশেষ এই টুর্নামেন্টে। এরইমধ্যে নানারকম সংস্কারের ছোঁয়ায় মুখর মিরপুরের শেরেবাংলা স্টেডিয়াম। বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে জমকালো। থাকবেন বলিউড তারকারা।

মঙ্গলবার বিকেলে সরেজমিনে পরিদর্শন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি দর্শকদের জন্য দুঃসংবাদ। জমকালো উদ্বোধনী আয়োজন মাঠে বসে দেখতে পারবেন মাত্র হাজার পাঁচেক দর্শক। বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান রোববার অনুষ্ঠিত হবে।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ঘিরে এই আয়োজন, এ কারণেই রঙ ছড়ানো উদ্বোধন করতে যাচ্ছে বিসিবি।

মাঠে পূর্ব গ্যালারি পড়ে যাচ্ছে মঞ্চের ঠিক পেছনে। মঞ্চের ঠিক দুই পাশের গ্যালারি থেকেও ততটা দেখা যাবে না, তাই সেখানেও ফাঁকা থাকবে অনেকটা। প্রেসিডেন্ট বক্সে হাজির থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিরাপত্তার জন্য ফাঁকা রাখতে হবে গ্র্যান্ড স্ট্যান্ডের অনেকটা অংশ। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার শেরেবাংলা স্টেডিয়ামের গ্যালারির বড় অংশ থাকবে ফাঁকা।

নাজমুল হাসান পাপন জানান, ‘মাঠে খুব অল্প সংখ্যক দর্শককে আমরা জায়গা দিতে পারব। মঞ্চের পেছন দিকে পারছি না, দুই পাশেও পারছি না (জায়গা দিতে)। মাঠের ভেতরে পিচ বা মাঠ নষ্ট হতে পারে, এরকম ঝুঁকি নিতে পারছি না। কাজেই এখানেও জায়গা দিতে পারছি না (সাধারণ দর্শেকর জন্য)। ভিভিআইপিদের জন্য কিছু চেয়ার মাঠে মঞ্চের দুই পাশে থাকবে। আমাদের হিসাব অনুযায়ী, সব মিলিয়ে ৮ হাজারের বেশি দর্শককে জায়গা দেওয়া কঠিন হবে। সেখানে আমাদের কাউন্সিলরদের দিতে হবে, ক্লাবগুলোকে দিতে হবে, স্পন্সর, সরকারী বিভিন্ন সংস্থাকে দিতে হবে। এরপর হাজার পাঁচেক টিকিট আমরা সাধারণ দর্শককে দিতে পারব।’

এদিকে মিরপুরের মাঠের নর্দান গ্যালারির অনেকটা জায়গা থেকে চেয়ার উঠিয়ে নেওয়া হয়েছে। নাজমুল হাসান জানান, ‘আমরা সবসময় বাইরে থেকে চেয়ার আমদানী করে আনতাম। যাদের কাছ থেকে আমদানী করেছি, ওদের সঙ্গে অনেক যোগাযোগ করেছি। দেব-দিচ্ছি করে আর তারা চেয়ার পাঠায়নি। এখন জরুরি ভিত্তিতে চেয়ার বদলানো দরকার। তাই ঠিক করেছি, এই প্রথমবার স্থানীয় একটি প্রতিষ্ঠান থেকে চেয়ার নিচ্ছি। ওদেরগুলো ভালো হলে, টেকসই হলে, ভবিষ্যতেও এখান থেকে নেওয়া হবে।’

এবারের বিশেষ বিপিএল মাঠে গড়াবে আগামী ১১ ডিসেম্বর। খেলবে ৭টি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *