ইতিহাস গড়লেন অঞ্জলি, ২.১-২-০-৬!

anjoli.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সিদ্ধান্তে চমকে গিয়েছিলেন অনেকেই। ১০৪টি সদস্য রাষ্ট্রকে টি-টুয়েন্টি মর্যাদা দেওয়ার পর অবশ্য নিত্য নতুন ঘটনার জন্ম হচ্ছে। রেকর্ড বই স্বাক্ষী হচ্ছে দারুণ সব রেকর্ডের। গত জুনে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয় মালি। সর্বনিম্ন দলীয় রানের রেকর্ড সেটিই। রান তাড়ায় রুয়ান্ডা জয় পায় ৪ বলে।

এবার আরেক বিস্ময়কর ঘটনা ঘটল। সবাইকে চমকে দিলেন অঞ্জলি চাঁদ। নেপালের এই বোলার কোন রান না দিয়েই নেন ৬ উইকেট! সোমবার দক্ষিণ এশিয়ান গেমসে (এস এ গেমস) মালদ্বীপের মেয়েদের বিপক্ষে বল হাতে যাদু দেখান অভিষেক ম্যাচ খেলতে নামা এই ক্রিকেটার।

নেপালের পোখারায় ২.১ ওভারে ২ মেডেনসহ কোন রান না দিয়ে শিকার করেন ৬ উইকেট। ২৪ বছর বয়সী এই বোলারের বোলিং ফিগার ২.১-২-০-৬! এটিই পুরুষ ও নারী ক্রিকেট মিলিয়ে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সেরা বোলিং ফিগার।

নারীদের আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে মালয়েশিয়ার ম্যাস এলিসা চমক দেখিয়েছিলেন। এ বছরের জানুয়ারিতে চীনের বিপক্ষে স্পিন বলে ৩ রানে নেন ৬ উইকেট। আর কোন রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারের আগের রেকর্ডটি তাঞ্জানিয়ার বোলার নাসরা সাইদির। ২০১৯ সালের জুনে মালির বিপক্ষে কোন রান না দিয়েই তুলেন ৫ উইকেট।

অভিষেক টি-টেুয়েন্টি খেলতে নামা মালদ্বীপের বিপক্ষে দারুণ বল করেন অঞ্জলি। ১০.১ ওভারে মাত্র ১৬ রানে অলআউট হয় মালদ্বীপ। তারপর ৫ বলেই ম্যাচ জিতে নেয় নেপাল।

এটি টি-টেুয়েন্টিতে সর্বনিম্ম স্কোর নয়। ২০১৯ সালের জুনে রুয়ান্ডার বিপক্ষে ৬ রানে অলআউট হয় মালি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *