র‍্যাঙ্কিংয়ে উন্নতি মুস্তাফিজ-সাব্বিরের

sabbir.jpg

এশিয়া কাপে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছিলেন তিনি। মন্দ কাটেনি টি-টুয়েন্টি টি-টুয়েন্টি বিশ্বকাপও। তারই পুরস্কারটাও পেয়ে গেলেন সাব্বির রহমান রুম্মন। আইসিসি টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে এই ব্যাটসম্যানের। একইভাবে মুস্তাফিজুর রহমানও এগিয়েছেন। তবে কিছুটা পেছালেন সাকিব আল হাসান।

দলগত র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ যথারীতি দশ নম্বরে। ভারত শীর্ষে।

এইতো মঙ্গলবার টি-টুয়েন্টি র‍্যাঙ্কিং ঘোষণা করেছে আইসিসি। তাতেই দেখা গেছে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন সাব্বির। তিনি আছেন ১৬ নম্বরে। বিশ্বকাপে ৭ ম্যাচে ২৪.৫০ গড়ে ও ১২৩.৫২ স্ট্রাইক রেটে ১৪৭ রান করেছেন তিনি। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেছেন বিরাট কোহলি।

মুস্তাফিজকে অবশ্য লড়তে হয়েছে ইনজুরির সঙ্গে। তবে মাঠে ফিরেই বল হাতে ঝড় তুলেছেন এই কাটার মাস্টার। টি-টুয়েন্টি বিশ্বকাপে ৩ ম্যাচ খেলার সুযোগ পেয়ে ৯.৫৫ গড়ে নিয়েছেন ৯ উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করে ২২ রানে ৫ উইকেট নেন তরুণ তুর্কি। তাইতো টি-টুয়েন্টি বোলারদের মধ্যে আট ধাপ এগিয়ে ১৯ নম্বরে আছেন তিনি।

এদিকে বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিনকে পিছনে ফেলে বোলিংয়ে শীর্ষে উঠেছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি।

অন্যদিকে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে ৩৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বিদায় বলেছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। ৩৪৬ পয়েন্ট নিয়ে সাকিব আল হাসান চলে গেলেন দুইয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *