মালিঙ্গাকে বলে চুমু না খেতে শচীনের পরামর্শ

Sachin-malinga.png

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

করোনার কারণে ক্রিকেটের নিয়মে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। তার মধ্যে অন্যতম বলে লালা বা থুথু ব্যবহার নিষিদ্ধ। এজন্য সবচেয়ে বেশি সমস্যা্য় পড়েছেন পেসাররা। তাদের মধ্যে অন্যতম হলেন লাসিথ মালিঙ্গা। কেননা এ পেসার রানআপের আগে শুধু বলে লালা ব্যবহারই করেন না একটি চুমুও খেয়ে থাকেন। তাই এবার তাকে এ কাজ থেকে বিরতি থাকার পরামর্শ দিয়েছেন শচীন টেন্ডুলকার।

স্বাস্থ্য সুরক্ষায় খেলোয়াড়দের সাময়িকভাবে এবার নিষিদ্ধ করা হয়েছে বলে লালা মাখানো। যে কারণে সবচেয়ে বিপদে পড়েছেন পেসাররা। তাদের মধ্যে অবশ্যই এগিয়ে থাকবেন লাসিথ মালিঙ্গা। কেননা এ পেসার বল কারার আগে শুধু লালাই মাখান না, প্রতিবার বলে চুমু খাওয়ায়। যা তার অভ্যাস। এ অভ্যাস যে বদলে ফেলতে হবে মালিঙ্গাকে তা সবার আগে মনে করিয়ে দিলেন শচীন টেন্ডুলকার। গত রাতে মজার এক টুইট করেছেন। মালিঙ্গাকে যে চিরাচরিত রানআপ বদলে ফেলতে হবে টুইট বার্তায় সেটিই মনে করিয়ে দিলেন, ‘আইসিসির নতুন আইনের কারণে কোনো একজনকে তো রানআপ অভ্যাস বদলে ফেলতে হবে! মালি (মালিঙ্গা) কী বলে?’

ক্রিকেটের নিয়মে যে পরিবর্তন এসেছে তা মানতে অনেক ক্রিকেটারই বেশ কষ্ট হবে। তারপরও আইসিসির এ নিয়ম মানা ছাড়া কারো কোন উপায়ও নেই। আর তাই লাসিথ মালিঙ্গাকে বলে চুমু খাওয়া থেকে বিরতি থাকার আহ্বান জানিয়েছেন শচীন। এখন দেখার বিষয় মালিঙ্গা কতটুকু এ পরামর্শ মানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *