মানবতার ডাকে সাড়া

Lynn-Bushfire.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

অস্ট্রেলিয়া ভয়াবহ দাবানল। পুড়ছে বনভূমি। জরুরী অবস্থা চলছে দেশটিতে। এরইমধ্যে মারা গেছেন ১৮ জন। প্রাণ হারিয়েছে প্রায় ৫০ কোটি প্রাণী। ঘরছাড়া হাজারো পরিবার। এমন সময়ে দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেট তারকারা।

মানবতার ডাক বলে কথা। অস্ট্রেলীয় ব্যাটসম্যান ক্রিস লিন টুইটারে জানালেন চলতি বিগ ব্যাশে ব্রিসবেন হিটের হয়ে তিনি যত ছক্কা হাঁকাবেন, প্রতিটির জন্য দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার দান করবেন তিনি।

বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়ে খেলা আরেক তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও হোবার্ট হ্যারিকেনসের ডার্চি শর্টও রয়েছেন লিনের সঙ্গে। টুইটারে ক্রিস লিন জানালেন, ‘বন্ধুরা, এ বছর বিগ ব্যাশে আমি যত ছক্কা মারব, প্রতিটির জন্য ২৫০ ডলার রেডক্রস বুশফায়ার আপিলে দান করব।’

পার্থ স্কচার্সের স্পিনার ফাওয়াদ আহমেদ ঘোষণা দিয়েছেন- এই মৌসুমে প্রতিটি ছক্কা ও উইকেটের জন্য তিনিও ২৫০ ডলার দান করবেন। একইসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া উদ্যোগ নিয়েছে। সিডনিতে আগামী ১৩ ও ১৫ মার্চ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই ওয়ানডে ম্যাচে তহবিল সংগ্রহ করা হবে। অর্জিত অর্থ দেওয়া হবে রেডক্রস বুশফায়ার তহবিলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *