বিশ্বকাপে বাংলাদেশের সেরা মাহমুদুল-রকিবুল

83859939_2833516076684551_1163277186153578496_o.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

শ্বাসরুদ্ধকর ম্যাচে রোববার বৃষ্টি আইনে ভারতকে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। জুনিয়র টাইগারদের এ সাফল্য ব্যাট হাতে দারুণ অবদান রাখেন মাহমুদুল হাসান। এদিকে হাতে নিজেকে মেলে ধরেন রকিবুল হাসান। সদ্যই শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা যুব বিশ্বকাপে তারা হয়েছে ব্যাটিং-বোলিংয়ে বাংলাদেশের সেরা পারফরমার।

এবারের বিশ্বকাপে ৪০০ রান করে সেরা ব্যাটসম্যান বনে গিয়েছেন ভারতের যশস্বী জয়সোয়াল। বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মাহমুদুলের অবস্থান এ তালিকায় ১৫তম। তিনি করেছেন ১৮৪ রান। বাংলাদেশি ব্যাটসম্যানদের ১৬ ও ১৭তম অবস্থানে রয়েছেন দুই ওপেনার পারভেজ হোসেন ও তানজীদ হাসান। দুজনই করেছেন ঠিক ১৬৬ রান করে।

বিশ্বকাপে ১৭ উইকেট নিয়ে উইকেটশিকারিদের মধ্যে সবার ওপরে ভারতের লেগ স্পিনার রবি বিষ্ণয়। ১২ উইকেট নিয়ে আরও তিনজনের সঙ্গে যৌথভাবে ষষ্ঠস্থানে বাংলাদেশের রকিবুল। এর পরেই আছেন শরিফুল ইসলাম। ৯ উইকেট নিয়ে ১৩তম স্থানে আছেন তিনি। এদিকে ৭ উইকেট নিয়ে ১৯তম স্থানে আরেক পেসার তানজীম হাসান।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সেমিফাইনালে মাহমুদুল করেছিলেন ১০০ রান। যা এ টুর্নামেন্টে বাংলাদেশের কোন ব্যাটসম্যানে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। এদিকে এ টুর্নামেন্টে জুনিয়র টাইগারদের ব্যক্তিগত সেরা বোলিং ফিগার রকিবুলের। এ স্পিরার কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯ রানে ৫ উইকেট পেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *