বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের বীরোচিত সংবর্ধনা

u-19-home.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরল বাংলাদেশের যুবারা। আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জয়ীরা দেশে ফিরেই পেলেন স্বপ্নের মতো এক সংবর্ধনা। প্রথমবারের মতো দেশকে বিশ্বকাপ শিরোপা এনে দিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরল দল।

বুধবার আকবর আলীর দলকে বীরোচিত সংবর্ধনা দিয়ে বরণ করে নেয় বিসিবি। বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারিয়ে জেতে শিরোপা বাংলাদেশ। যে কোনো বিশ্বকাপে বাংলাদেশের প্রথম শিরোপা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এত বড় আয়োজন, তাদের ঘিরে দেশের মানুষের এত উৎসাহ-উদ্দীপনা দেখে অধিনায়ক আকবর যারপরনাই উচ্ছ্বসিত, ‘ভেবেছিলাম করেছিলাম বাংলাদেশে আসলে বড় কিছু হবে। তবে এত বড় কিছু হবে, ভাবতে পারিনি।’

ট্রফি নিয়ে বুধবার দেশে ফিরেছে জুনিয়র টাইগাররা। বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে চ্যাম্পিয়নদের বহনকারী বিমানটি। ফুল ছিটিয়ে তাদের বরণ করে নেন বিসিবি কর্তারা। মিষ্টি মুখ করানো হয় খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সবাইকে। প্রত্যেককে পরিয়ে দেওয়া হয় ফুলের মালা।

বিমানবন্দরে অনূর্ধ্ব-১৯ দল পা রাখতেই দর্শক ও সাংবাদিকদের ঢল নামে। এর মাঝেই ক্রিকেটারদের ফুলের মালা দিয়ে বরণ করেনবিসিবি প্রধান নাজমুল হাসান ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

বিশ্বকাপ জয়ী দলকে বহন করতে বিশেষ একটি গাড়ির ব্যবস্থা করে বিসিবি। গাড়িতে ক্রিকেটারদের ছবি দিয়ে ইংরেজিতে লেখা ছিল ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন।’ বিমানবন্দর থেকে এই গাড়িতেই সাড়ে ছয়টার দিকে শেরেবাংলা স্টেডিয়ামে পৌঁছায় বিশ্বচ্যাম্পিয়নরা।

ক্রিকেটারদের বহনকারী বাসের সামনে ছিল শ’তিনেক মোটরসাইকেলের বিশাল এক বহর। নেওয়া হয়েছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। এয়ারপোর্ট থেকে স্টেডিয়াম, রাস্তার দুই পাশে ছিল লোকে লোকারণ্য।

স্টেডিয়ামেই ক্রিকেটাররা পেলেন লাল গালিচা সংবর্ধনা। এবারই প্রথম বাংলাদেশে কোনো দলকে দেওয়া হলো এমন সংবর্ধনা।

এরপর মাঠে বানানো অস্থায়ী মঞ্চে বিসিবি সভাপতিকে নিয়ে কেক কাটেন ক্রিকেটাররা। শিরোপা উঁচিয়ে ধরেন অধিনায়ক আকবর আর বিসিবি প্রধান নাজমুল হাসান। এ সময় আতশবাজি পোড়ানো হয় মিরপুরের স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *