ফেসবুকের সঙ্গে আইসিসির বন্ধন

icc.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সময় এখন সোশাল মিডিয়ার। অন্তর্জালে সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয়তায় সবচেয়ে এগিয়ে ফেসবুক। এবার তাদেরই সঙ্গে গাটছড়া বাধল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২৩ সাল পর্যন্ত আইসিসির যত ইভেন্ট হবে তার সবই দেখা যাবে ফেসবুকে। এখন থেকে আইসিসির ডিজিটাল স্বত্ব পাচ্ছে ফেসবুক।

ফেসবুক খেলাধুলার সঙ্গে ভাল করেই জড়িয়ে যাচ্ছে। এরইমধ্যে ভারতীয় উপমহাদেশে স্প্যানিশ লা লিগার স্বত্ব কিনেছে ফেসবুক। এখন ফেসবুকেই দেখা যাচ্ছে স্প্যানিশ ফুটবল লিগের উত্তেজনা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে স্টার স্পোর্টসের কাছে হেরে যায় তারা। এবার আইসিসি’র হাত ধরেই ক্রিকেটে পা রাখল ফেসবুক।

বৃহস্পতিবার ফেসবুকের সঙ্গে চুক্তি করেছে আইসিসি।

চার বছরের চুক্তিতে রয়েছে ম্যাচ রিক্যাপ, খেলার বিশেষ বিশেষ মুহূর্ত এবং ম্যাচ আর ফিচার কন্টেন্ট। আইসিসির চিফ এক্সিকিউটিভ মনু সনি জানান, ‘গ্লোবাল ক্রিকেট পরিবারে ফেসবুকের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা খুশি। বিশ্বের সবচেয়ে বড় মঞ্চ যুক্ত হওয়ার ক্রিকেটে এখন বিশ্বব্যাপী ছড়িয়ে যেতে পারবে দ্রুত।’ ইংল্যান্ড বিশ্বকাপে সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুণ সাফল ছিল আইসিসি। প্রায় ৪.৬ বিলিয়ন মানুষ আইসিসির ডিজিটাল আর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও দেখেছে।

এই চুক্তির মধ্যে থাকছে- আইসিসির বড় যেমন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০। ২০২১ নারী ক্রিকেট বিশ্বকাপ ও ২০২৩ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *