ধাওয়ানের বিশ্বকাপ শেষ?

Shikhar-Dhawan-.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

চলতি বিশ্বকাপে দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে ভারত। কিন্তু এরমধ্যেই দলটিকে দুঃসংবাদ দিলেন শিখর ধাওয়ান। ইনজুরিতে পড়েছেন দলের তারকা এ ক্রিকেটার । অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা এই ওপেনার তিন সপ্তাহর জন্য চলে গেছেন মাঠের বাইরে। বলা হচ্ছে বিশ্বকাপটাই শেষ হয়ে গেছে তার।

গেল রোববার কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করে ধাওয়ান ম্যাচও জেতান। তার আগে অবশ্য এ বাঁহাতি পড়েন ইনজুরিতে। তারপরও ২২ গজে ব্যাট চালিয়েছিলেন তার মত করেই।

ম্যাচ শেষে ধাওয়ানের বাঁ-হাতের বুড়ো আঙুলের চোটটা মাথাচাড়ো দিয়ে ওঠে। এ অবস্থায় চিকিৎসকরা কমপক্ষে ২১ দিন বিশ্রাম দেওয়ার পরামর্শ দিয়েছেন এই ব্যাটসম্যানকে।

ট্রেন্টব্রিজে বুধবার নিউজিল্যান্ড ও রোববার পাকিস্তানের বিপক্ষে খেলবে ভারত। কিন্তু এ দুই ম্যাচে ধাওয়ানকে পাচ্ছে না দলটি। একইসঙ্গে বিশ্বকাপও শেষ হয়ে যেতে পারে তার। বাঁ-হাতের বুড়ো আঙুলে হেয়ারলাইন ফ্র্যাকচার নিয়ে দেশেও ফিরতে হতে পারে তাকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে রোববারের ম্যাচে নাথান কোল্টার নাইলের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান। তারপরও খেলা চালিয়ে করেন ১০৯ বলে ১১৭ রান। এরপর ফিল্ডিংয়ে দেখা যায়নি তাকে। তার বদলে ফিল্ডার ছিলেন রবীন্দ্র জাদেজা।

ধাওয়ানের বদলে বুধবার ভারতীয় দলে দেখা যেতে পারে বিজয় শঙ্করকে। আর ওপেনিংয়ে রোহিতের সঙ্গে নামতে পারেন লোকেশ রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *