ড্র করে সিরিজ কিউইদের

williamson-taylor.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

প্রথম টেস্ট জিতে লড়াইয়ে এগিয়েছিল নিউজিল্যান্ড। সিরিজ ড্র করতে জয় ছাড়া উপায় ছিল না ইংল্যান্ডের। কিন্তু সেই লক্ষ্যে সফল হতে পারেনি সফরকারীরা। শেষ অব্দি ড্র হলো হ্যামিল্টন টেস্ট।

এই নিস্প্রাণ ম্যাচে ২১তম টেস্ট সেঞ্চুরি করেন কেন উইলিয়ামসন। আর রস টেলরের ব্যাটে ১৯তম টেস্ট শতক। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের তিন অঙ্ক ছোঁয়া নিশ্চিত করে ম্যাচ ড্র। বৃষ্টি এসে ম্যাচের সমাপ্তি টেনে দেয় আগেভাগেই। তবে প্রথম ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জেতায় সিরিজ নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড।

কিউইরা ২ উইকেটে ২৪১ রান তোলার পর দ্বিতীয় সেশনে বৃষ্টি এসে খেলা শেষ করে দেয়। উইলিয়ামস তখন অপরাজিত ছিলেন ১০৪ রানে, টেলর ১০৫ রানে। তারা ২১৩ রানের অবিচ্ছিন্ন জুটিও গড়েন।

আগের দিনই উইলিয়ামসন ও টেলরের জুটি দাপট দেখাচ্ছিলেন। পরের দিনও দুর্দান্ত খেলে দলকে নিরাপদে রাখেন। এরপর লাঞ্চের পর উইলিয়ামসন ও টেলর সেঞ্চুরি তুলে নন। তারপরই হ্যামিল্টনের আকাশে দেখা দেয় বৃষ্টি। পরে আর খেলা মাঠে গড়ায়নি। ড্র হয় ম্যাচ।

প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরির করে হ্যামিল্টন টেস্টে সেরা খেলোয়াড় জোট রুট। ২ টেস্টে ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা নিল ওয়েগনার।

সংক্ষিপ্ত স্কোর-
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৩৭৫
ইংল্যান্ড ১ম ইনিংস : ৪৭৬
নিউজিল্যান্ড ২য় ইনিংস : (আগের দিন ৯৬/২) ৭৫ ওভারে ২৪১/২ (উইলিয়ামসন ১০৪*, টেইলর ১০৫* ; ব্রড ৯-০-২৮-০, কারান ১৬-২-৫৬-১, আর্চার ১২-১-২৭-০, ওকস ১১-৪-১২-১, স্টোকস ১৪-১-৫৮-০, ডেনলি ৯-১-২৭-০, রুট ৪-১-২৩-০)।
ফল: ম্যাচ ড্র
সিরিজ: ২ ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড ১-০তে জয়ী
ম্যাচসেরা: জো রুট
সিরিজসেরা: নিল ওয়েগনার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *