জামালদের কোচই থাকছেন জেমি ডে

Jamie-Day.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

বেশ কয়েকবছর ধরেই পেছনে হাঁটছে বাংলাদেশের ফুটবল। সাফল্য নেই বললেই চলে। তবে বছর দুয়েক ধরে কিছুটা হলেও যেন পাল্টে যাচ্ছে দৃশ্যপট। একজন কোচের স্পর্শে অন্তত পথে ফেরার লড়াইয়ে এসেছে দল। তিনি জেমি ডে। বাংলাদেশ দলের ব্রিটিশ কোচ। তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছিল। তবে সুখবর। তিনি থাকছেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নতুন করে চুক্তি করতে আগ্রহী। একইসঙ্গে জেমি ডেও এদেশে থাকতে চেয়েছেন। সবমিলিয়ে মঙ্গলবার মিলল সুখবর। নতুন করে আগামী দু’বছরের জন্য জেমি ডের সঙ্গে চুক্তি করেছে বাফুফে।

১৬ আগস্ট থেকে বাংলাদেশ ফুটবল দলের কোচ হিসেবে নতুন মেয়াদে কাজ শুরু করবেন জেমি ডে। জামালদের সঙ্গে আরও দুই বছর থাকছেন তিনি।

২০১৮ সালে বাংলাদেশের কোচ হন তিনি। প্রথম পর্বের মেয়াদ পূর্ণ করার আগে ইংল্যান্ডের এ কোচ সফল। জেমি ডের অধীনে এশিয়ান গেমস ফুটবলে দ্বিতীয় পর্বে উঠে নতুন ইতিহাস গড়ে দল। পরের বছর বিশ্বকাপ প্রাক বাছাইয়ে লাওসকে টপকে মূল পর্বে জায়গা করে নেন জামাল ভুঁইয়ারা।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘দেখুন, আমরা সব কাজ আগেই গুছিয়ে রেখেছিলাম। জেমি ডে’ও আমাদের সঙ্গে আরো দুই বছরের জন্য দায়িত্ব পালনের জন্য সম্মতি দিয়ে রেখেছিলেন। তিন মাসের একটা বিষয় ছিল। মে মাসের মাঝামাঝিতে তার সঙ্গে চুক্তি শেষ হয়েছে। নতুন চুক্তি ১৬ আগস্ট থেকে শুরু হবে।’

এরমধ্যে অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বের শেষ ৪ ম্যাচ খেলবে বাংলাদেশ। আফগানিস্তান, কাতার, ভারত ও বাংলাদেশের বিপক্ষে এই দুই মাসে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে কঠিন ৪টি ম্যাচ। করোনার কারণে জানুয়ারির পর আর আর বাংলাদেশের কোচ দ্বায়িত্ব পালন করতে পারছেন না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *