জবাব দিতে পারল না প্রোটিয়ারা

india.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

ভারতের রান পাহাড়ের সামনে দাঁড়িয়ে লড়েছিলেন কেশব মহারাজ ও ভার্নন ফিল্যান্ডার। দুজনের রেকর্ড জুটিও দক্ষিণ আফ্রিকাকে ভালো অবস্থানে নিতে পারল না। শেষ অব্দি বিশাল লিড পেয়েছে ভারত। ভারতের ৬০১ রানের জবাবে পুনে টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২৭৫ রানে অলআউট প্রোটিয়ারা।

৩২৬ রানে এগিয়ে থাকা ভারতের সামনে রোববার চতুর্থ দিনে থাকছে প্রতিপক্ষকে ফলো-অন করানোর সুযোগ।

শনিবার উমেশ যাদবের বোলিংয়ের সামনে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। সঙ্গে দাপট দেখালেন মোহাম্মদ সামি। সব মিলিয়ে হতাশাতেই দিনটি শেষ হয়েছে প্রোটিয়াদের।

প্রথম ইনিংসের মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরি আর বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ভারত ৫ উইকেটে ৬০১ রান করে ইনিংস ঘোষণা করে। এরপর শনিবার দিন শেষে ২৭৫ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা। ৭৭ রান করেন কেশব মহারাজ। ফিল্যান্ডার ৪৪ রান। আর অধিনায়ক ডু-প্লেসিস তুলেন ৬৬ রান।

৩ উইকেটে ৩৬ রান নিয়ে সকালে নেমেই চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। মোহাম্মদ সামি ফিরিয়ে দেন টেম্বা বাভুমা ও আর্নিচ নটোরজিকে। ডু-প্লেসিস-কুইন্টন ডি কক হাল ধরে ষষ্ঠ উইকেটে করেন ৭৫ রান। এরপরই ডি কক ৩১ রানে ফেরেন।

এক পর্যায়ে ফিল্যান্ডার-মহারাজ নবম উইকেট জুটিতে গড়েন ১০৯ রানের জুটি। মহারাজ ৭২ আর ফিলেন্ডারের অবদান ছিল ২৯। ভারতের হয়ে ৬৯ রানে ৪ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। উমেশ যাদব ৩৭ রানে নেন ৩টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-
ভারত ১ম ইনিংসঃ ৬০১/৫ (ইনিংস ঘোষণা)
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংসঃ ১০৫.৪ ওভারে ২৭৫ (এলগার ৬, মারক্রাম ০, ডি ব্রুইন ৩০, বাভুমা ৮, নরকিয়া ৩, দু প্লেসি ৬৪, ডি কক ৩১, মুথুসামি ৭, ফিল্যান্ডার ৪৪*, মহারাজ ৭২, রাবাদা ২; ইশান্ত ১০-১-৩৬-০, উমেশ ১৩-২-৩৭-৩, জাদেজা ৩৬-১৫-৮১-১, শামি ১৭-৩-৪৪-২, অশ্বিন ২৮.৪-৯-৬৯-৪, রোহিত ১-১-০-০)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *