চার মাস পর ক্রিকেট ফিরতেই ক্যারবীয় রোমাঞ্চ

windies-england.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

করোনাভাইরাস সংক্রমণের পর গত মার্চ থেকেই থমকে ছিল সবকিছু। গৃহবন্ধী হয়ে ছিলেন প্রায় সবাই। কিন্তু এভাবে আর কতো দিন? এই মাস থেকে শুরু হয়ে গেল ফের আন্তর্জাতিক ক্রিকেট। প্রায় চার মাস পর মাঠের লড়াইয়ে ছড়াল রোমাঞ্চ। যেখানে চমক দেখিয়ে ইংল্যান্ডকে টেস্ট লড়াইয়ে হারাল ওয়েস্ট ইন্ডিজ।

রোববার সাউথ্যাম্পটন টেস্টের শেষ দিনে থাকল নাটকীয়তা। জার্মেইন ব্ল্যাকউডের ব্যাটে হাসি মুখ ক্যারিবীয়দের। সিরিজের প্রথম টেস্টে ৪ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল জেসন হোল্ডারের দল।

শেষ সেশনে ২০০ রানের টার্গেট পূরণ করে দারুণ এক জয় পেল ওয়েস্ট ইন্ডিজ।

রোজ বৌলে ৮ উইকেটে ২৮৪ রান নিয়ে রোববার দিন শুরু করা ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস অলআউট ৩১৩ রানে। ৭৫ রানে ৫ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের সেরা বোলার শ্যানন গ্যাব্রিয়েল। ক্যারিয়ারে ষষ্ঠবার তুলে নিলেন ইনিংসে পাঁচ উইকেট।

তারপর ব্ল্যাকউডের লড়াকু ৯৫ রানের ইনিংসে ভর করে ক্যারিবীয়রা পেলে মনে রাখার মতো এক জয়। করোনাভাইরাস পরবর্তী ক্রিকেটে রোমাঞ্চ দেখলেন সবাই। ‘জীবাণুমুক্ত পরিবেশে’ হয়ে হলো মাঠের লড়াই।

এখন জেসন হোল্ডার ওয়েস্ট ইন্ডিজের সমৃদ্ধ টেস্ট ইতিহাসের তৃতীয় সফলতম অধিনায়ক।

অধিনায়ক ব্রায়ান লারার ১০ জয় ছিল ৪৭ টেস্টে আর অধিনায়ক হোল্ডারের ১১ জয় এসেছে ৩৩ টেস্টে। টেস্ট জয়ের সংখ্যায় হোল্ডারের পাশে এখন রিচি রিচার্ডসন, ওপরে শুধুই ক্লাইভ লয়েড ও স্যার ভিভ রিচার্ডস।

সংক্ষিপ্ত স্কোর-

ইংল্যান্ড ১ম ইনিংস: ২০৪/১০
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩১৮/১০
ইংল্যান্ড ২য় ইনিংস: (আগের দিন ২৮৪/৮) ১১২.২ ওভারে ৩১৩ (আর্চার ২৩, উড ২, অ্যান্ডারসন ৪*; রোচ ২২-৮-৫০-০, গ্যাব্রিয়েল ২১.২-৪-৭৫-৫, হোল্ডার ২২-৮-৪৯-১, চেইস ২৫-৬-৭১-২, জোসেফ ১৬-২-৪০-২, ব্র্যাথওয়েট ৩-০-৯-০)
ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ২০০) ৬৪.২ ওভারে ২০০/৬ (ব্র্যাথওয়েট ৪, ক্যাম্পবেল ৮*, হোপ ৯, ব্রুকস ০, চেইস ৩৭, ব্ল্যাকউড ৯৫, ডাওরিচ ২০, হোল্ডার ১৪*; অ্যান্ডারসন ১৫-৩-৪২-০, আর্চার ১৭-৩-৪৫-৩, উড ১২-০-৩৬-১, বেস ১০-২-৩১-০, স্টোকস ১০.২-১-৩৯-২)
ফল: ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়ী
ম্যাচসেরা: শ্যানন গ্যাব্রিয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *