ক্যাপের দাম ৬ কোটি টাকা

warne-cap.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। এরইমধ্যে মারা গেছে প্রায় ৫০ কোটি প্রাণী। একইসঙ্গে মানুষ মৃত্যুর সংখ্যাও ২০ ছাড়িয়েছে। ঘর হারা সহস্রাধিক মানুষ। ঠিক এমন অবস্থায় মানবতার ডাকে সাড়া শেন ওয়ার্ন। ক্ষতিগ্রস্তদের জন্য কিছু করার তাগিদে নিজের প্রিয় ‘ব্যাগি গ্রিন’ টুপি নিলামে তুলেন এ কিংবদন্তি অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

যে ক্যাপটি নিয়ে তিনি খেলেছেন ১৪৫ টেস্ট। আর ওয়ার্ন শিকার করেন ৭০৮ উইকেট। ঐতিহাসিক ব্যাগি গ্রিন ক্যাপের ভাল মূল্য পেলেন ৫০ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার। স্পিন জাদুকরের টুপিটি বিক্রি হলো রেকর্ড ১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬ কোটি টাকা।

এত বেশি চড়া মূল্যে আর কোনো অজি ক্রিকেটারের ব্যাগি গ্রিন টুপি বিক্রির রেকর্ড নেই। ২০০৩ সালে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের ক্যাপ বিক্রি হয় সোয়া ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রায় আড়াই কোটি টাকা।

জানা গেছে-ওয়ার্নের ব্যাগি গ্রিন ক্যাপটি কিনে নিয়েছে সিডনির ‘এমসি’ কোম্পানি। নিলামের শেষ মুহূর্তে ১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের বেশি দিয়ে নিয়ে নেয় তারা। নিলামে ক্যাপ বিক্রি থেকে প্রাপ্ত অর্থ রেড ক্রসের তহবিলে দিয়ে দেবেন ওয়ার্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *