করোনায় আক্রান্ত ১০ পাকিস্তানি ক্রিকেটার

pak-team.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

দুঃসময় ভর করেছে পাকিস্তান ক্রিকেটে। দল যখন ইংল্যান্ডের পথে উড়াল দিতে প্রস্তুতি নিচ্ছে তখনই করোনার হানা। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়- ইংল্যান্ড সফরের স্কোয়াডের তিন ক্রিকেটার-শাদাব খান, হায়দার আলি আর হারিস রউফ করোনা পজিটিভ।

এবার করোনাভাইরাস পজিটিভ আক্রান্তের সংখ্যা আরো বাড়ল। যেখানে আছেন ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, কাশিফ ভাট্টি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ ও ইমরান খান। দলের ২৯ সদস্যের মধ্যে ১০ জনই করোনা আক্রান্ত।

একইসঙ্গে দলের ম্যাসাজম্যান মালাং আলীও করোনা পজিটিভ। সব মিলিয়ে সফর শুরুর আগেই শঙ্কায় পড়ল দল। ইংল্যান্ড সফর নিয়ে বড় ধরনের অনিশ্চয়তার মুখেও পড়ল পিসিবি।

তিন ম্যাচের টেস্ট ও সমান সংখ্যক টি-টুয়েন্টি আসছে সপ্তাহে ইংল্যান্ডে উড়াল দেওয়ার কথা ছিল তাদের। করোনা সতর্কতা হিসেবে ৫ সপ্তাহ আগে দলটির ব্রিটেনে যাওয়ার কথা। যেখানে গিয়ে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।

ক্রিকেটার ও দলের ম্যানেজমেন্ট সদস্যরা নেগেটিভ হলেন তাদের ফের বুধবার ও বৃহস্পতিবার পরীক্ষা করা হবে। তারপর তারা নির্ধারিত সময় অনুযায়ী ইংল্যান্ড যাবে। ইংল্যান্ডে পৌঁছানোর ২৪ ঘন্টার মধ্যে আরেকবার করোনাভাইরাস টেস্ট করা হবে তাদের।

পিসিবি’র প্রধান নির্বাহী (সিও) ওয়াসিম খান জানান, ‘যাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে তাদের কেউ কোনো ধরনের উপসর্গেও ভুগছিলেন না। এতেই আঁচ করা যায়- বিপদজনক কায়দায় না এই ভাইরাস মানুষের মধ্যে ছড়াচ্ছে। যারা পজিটিভ প্রমাণিত হয়েছেন, চিকিৎসা দেওয়া হচ্ছে। দ্বিতীয়বারের মতো নেগেটিভ ফল আসার পর ইংল্যান্ড সফরে বাকি দলের সঙ্গে যোগ দেবেন তারা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *