ঈদের দিনে ফাইনালে আক্ষেপ টাইগার যুবাদের

mahmudul-hasan.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

ইংল্যান্ডে রোববার ছিল পবিত্র ঈদ উল আযহা। এই দিনই মাঠে নেমেছিল বাংলাদেশের যুবারা। কিন্তু রোববার সেই ঈদ আনন্দটা ম্লান হয়ে গেল জুনিয়র টাইগারদের। ভারতের বিপক্ষে ত্রিদেশীয় ক্রিকেটের ফাইনালে বড় স্কোর গড়েও জেতা হলো না তাদের।

মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে বড় পুঁজিই পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু এরপরই চার ফিফটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অনায়াস জয় তুলে ভারত অনূর্ধ্ব-১৯ দল।  ৬ উইকেটে জিতে শিরোপা পেলো ভারতের যুবারা।

বাংলাদেশ ছুঁড়ে দেওয়া ২৬২ রানের লক্ষ্য ৮ বল বাকি থাকতে সহজেই টপকে যায় ভারতের ক্রিকেটাররা।

রোববার ইংল্যান্ডের হোভের কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতেই তানজিদ হাসানের সঙ্গে ৫৮ উদ্বোধনী জুটি গড়ে দলকে পথ দেখান পারভেজ হোসেন। এরপর তিনি মাহমুদুলের সঙ্গে গড়েন ৬৫ রানের জুটি।

পারভেজ ৬৪ বলে তিন ছক্কা ও ৭ চারে ৬০ রান তুলে ধরেন সাজঘরের পথ। এরপর মাহমুদুল ১০৯ রানে তুলে দলকে বড় পুঁজি এনে দেন। অবশ্য স্কোরটা আরও বড় হতে পারতো। বাংলাদেশের সবশেষ আট ব্যাটসম্যানের সাতজনই দুই অঙ্কের দেখা পাননি।

জবাবে নেমে ওয়াই জয়সাল ও দিব্যানশ সাক্সেনা ১০৪ রানের জুটি গড়েন। তারপর  আর পিছু ফিরে তাকাতে হয়নি। তারপর অনায়াসেই জেতে তারা।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৬১ (তানজিদ ২৬, পারভেজ ৬০, মাহমুদুল ১০৯, হৃদয় ০, শাহাদাত ৬, আকবর ১, শামিম, ৩২, মৃত্যুঞ্জয় ৪, তানজিম ২, শরিফুল ০, রাকিবুল ০*; কার্তিক ২/৪৯, মিশ্র ২/৩৩, পুর্নাক ০/৬৯, বিষ্ণুই ১/৫০, হেগড়ে ১/৪২, কানপিলেওয়ার ০/১৬)

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৪৮.৪ ওভারে ২৬৪/৪ (জয়সাল ৫০, সাক্সেনা ৫৫, প্রিয়ম ৭৩, কানপিলেওয়ার ২, ধ্রুব ৫৯*, তিলক ১৬*; শরিফুল ১/৪২, তানজিম ০/৫২, শামিম ০/৪১, মৃত্যুঞ্জয় ১/৪৯, হৃদয় ০/২১, রাকিবুল ২/৫৫)

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *