আমির-ওয়াহাবদের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে খেলবে পাকিস্তান

Aamir-riaz.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

চলতি বিপিএলে দারুণ পারফর্ম করেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান। আসিফ আলিও ভালোয় করেছেন। কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে জায়গা পাননি তারা। চার জনই বাদ পড়েছেন দল থেকে।

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে জায়গা পেয়েছে নতুন তিন মুখ। তারা হলেন বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম্যান্সে আলোচনার ঝড় তোলা ফাস্ট বোলার হারিস রউফ, ঘরোয়া টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করা ব্যাটসমান আহসান আলি ও অলরাউন্ডার আমাদ বাট। সবশেষ অস্ট্রেলিয়ায় ২-০তে হেরে আসা পাকিস্তান দল থেকে এই সিরিজের স্কোয়াডে পরিবর্তন আছে ৭টি। বিপিএলে খেলা ওই চার জনের পাশাপাশি বাদ পড়েছেন ফখর জামান, ইমাম-উল-হক ও হারিস সোহেল।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় গিয়ে খেলছিলেন ক্লাব ক্রিকেটে হারিস রউফ। সেখানে তার বোলিং নজর কাড়ে বিগ ব্যাশ দল মেলবোর্ন স্টার্সের। চোটে থাকা ডেল স্টেইনের বদলে বিগ ব্যাশে সুযোগ দেওয়া হয় রউফকে। গতি আর আগ্রাসী বোলিংয়ে ২৬ বছর বয়সী পেসার শুরতেই সাড়া ফেলে দেন। প্রথম ম্যাচে ২ উইকেটের পর দ্বিতীয় ম্যাচে নেন ৫ উইকেট। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। এখনও পর্যন্ত ৭ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি কাপ ও গত পিএসএলে আক্রমণাত্মক ব্যাটিংয়ে আলাদা করে চিনিয়েছেন ২৬ বছর বয়সী আহসান আলি। এদিকে ২৪ বছর বয়সী ফাস্ট বোলিং অলরাউন্ডার আমাদ বাটও পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার।

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে লাহারো আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি।

পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), আহসান আলি. আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *