আগষ্টে বিকেএসপিতে যুবাদের ক্যাম্প

u-19.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

ঈদের আগে জাতীয় দলের ক্রিকেটারদের ক্যাম্প হচ্ছে না। তবে আগষ্টে আর ক্রিকেটারদের ঘরে রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা সংক্রমণ কিছুটা কমলে আসছে মাসের তৃতীয় সপ্তাহে বিকেএসপিতে শুরু হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প।

তবে ক্যাম্প শুরুর আগে কোভিড টেস্ট হবে ক্রিকেটারদের। এরপর আইসোলেশনে থাকবেন যুবা ক্রিকেটাররা।

মার্চের মাঝামাঝি থেকেই দেশে বন্ধ ক্রিকেট। করোনার কারণে থমকে আছে ক্রীড়াঙ্গন। এমন কী বিসিবির কর্মকর্তারাও জরুরী প্রয়োজন ছাড়া আসছেন না হোম অব ক্রিকেটে। ‘হোম অফিস’ -এ কাজ চালিয়ে নিচ্ছেন।

তবে গত বুধবার বিসিবি কার্যালয়ে হাজির হলেন গেম ডেভেলপমেন্ট কমিটির প্রধান খালেদ মাহমুদ, চার জুনিয়র নির্বাচক সাজ্জাদ আহমেদ, হাসিবুল হোসেন, এহসানুল হক ও হান্নান সরকার ও বিভাগের ব্যবস্থাপক আবু ইমাম মোহাম্মদ কায়সার। আগামী এক বছরের জন্য বয়সভিত্তিক ক্রিকেটের কর্মপরিকল্পনা ঠিক করা ও খেলোয়াড়দের মাঠে নামানোর জন্যই এই সভা।

সভা শেষে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ব্যবস্থাপক আবু ইমাম মোহাম্মদ কায়সার বলেন, ‘দেখুন, ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ ক্রিকেটকে সামনে রেখে আগস্টের তৃতীয় সপ্তাহে ৪৫ জনের মতো ক্রিকেটার নিয়ে চার সপ্তাহের ক্যাম্প শুরু করব আমরা। করোনা পরীক্ষা করার পর প্রথম ৮-১০ দিন ক্রিকেটারদের আইসোলেশনে রাখা হবে। ক্যাম্পের জন্য বিকেএসপির আন্তর্জাতিক হোস্টেল চাওয়া হয়েছে।’

ফিটনেস ট্রেনিং ছাড়াও স্কিল ট্রেনিং ও ট্রায়াল ম্যাচ হবে। ট্রায়াল ম্যাচ থেকে সর্বোচ্চ ৩০ জন ক্রিকেটারের প্রাথমিক দল করা হবে। অনূর্ধ্ব-২১ দলকে ইংল্যান্ডে বিশেষ ক্যাম্প করতে পাঠানোর পরিকল্পনা আছে। প্রিমিয়ার লিগের আগে এবং লিগের সময়ও তাদের অনুশীলনের মধ্যে রাখা হবে।

এছাড়া আগামী সেপ্টেম্বরে বিসিবির হাইপারফরম্যান্স দল যেতে পারে শ্রীলঙ্কা সফরে। সব মিলিয়ে তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের আগেই ক্যাম্প শুরু হয়ে যাবে যুবাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *