২৩৩ বছরের ইতিহাস প্রথমবার

Clare-Connor.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

বিস্ময়কর, না তারচেয়েও বেশি। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ২৩৩ বছরের ইতিহাস প্রথমবার ঘটতে যাচ্ছে এমন ঘটনা। প্রথম নারী প্রেসিডেন্ট পেতে চলেছে ঐতিহাসিক এই ক্রিকেট ক্লাব। ইংল্যান্ডের প্রাক্তন নারী ক্রিকেট দলের অধিনায়ক ক্লেয়ার কনর হবেন এমসিসির প্রথম নারী প্রেসিডেন্ট।

তিনি দায়িত্বে বসবেন ২০২১ সালের অক্টোবরে। বর্তমান সভাপতি কুমার সাঙ্গাকারার মেয়াদ শেষে নেতৃত্বে আসছেন তিনি। এর আগে সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক প্রথম নন-ব্রিটিশ হিসেবে পান এসেছিলেন এমসিসির সভাপতির চেয়ারে।

এ অবস্থায় করোনাভাইরাসের কারণে আরও ১২ মাস দায়িত্বে থাকবেন সাঙ্গাকারা। এরপরই দ্বায়িত্বে আসছেন কনর। এমসিসির ইতিহাসে প্রথম অনলাইন বার্ষিক সভায় নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

ইংল্যান্ডের হয়ে ১৬ টেস্ট, ৯৩ ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি খেলেছেন কনর। বর্তমানে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মেয়েদের ক্রিকেটের ব্যবস্থাপক তিনি। ৪৩ বছর বয়সী সাবেক অধিনায়ক প্রথম নারী হিসেবে এমসিসির বস হয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘এমসিসির পরবর্তী সভাপতি হিসেবে আমাকে মনোনীত করায় আমি ভীষণ গর্বিত। ক্রিকেট আমার জীবন এরই মধ্যে সমৃদ্ধ করেছে। এখন এই সম্মান পেলাম আমি।’

১৯ বছর বয়সে ১৯৯৫ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক কনরের। এরপর ২০০০ সালে হয়েছিলেন অধিনায়ক। এবার আরও উচ্চতায় তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *