শ্রীলঙ্কার কোচ আর্থার, চাকরি আছে হাথুরুসিংহেরও

miky-arthur.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

চাপের মুখে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। বলা হচ্ছিল চাকরি হারাতে পারেন শ্রীলঙ্কান কোচ। তবে ভাগ্যটা বেশ ভালই বলতে হবে। টিকে গেলেন তিনি। তবে দুই বছরের চুক্তিতে পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারকে দেয়া হচ্ছে প্রধান কোচের দায়িত্ব।

লঙ্কান ক্রিকেটে কোচ বদল নতুন কিছু নয়। গত আট বছরের মধ্যে আর্থার হবেন শ্রীলঙ্কার একাদশ কোচ। তার পাশাপাশি ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিনেবেন গ্রান্ট ফ্লাওয়ার। বোলিং কোচ হবেন ডেভিড সেকার। ফিল্ডিং কোচের দায়িত্ব নেবেন শেন ম্যাকডারমট। ফ্লাওয়ার টেস্ট ক্রিকেটেই ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া দলের বোলিং কোচ হিসেবে কাজ করা সেকার এ বছরই যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। ম্যাকডারমট নিয়োগ পেয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সুপারিশে। এতদিন সাউথ অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাই-পারফরম্যান্স কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি

গত কিছুদিন ধরেই কাজ ছিল না আর্থারের। বিশ্বকাপের পর তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান। এর আগে আর্থার কাজ করেছেন দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সঙ্গেও।

বিশ্বকাপে লঙ্কানদের ব্যর্থতার পর হাথুরুসিংহেকে সরিয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সাবেক পেসার রুমেশ রত্নায়েকেকে দলে টানে শ্রীলঙ্কা। তখন হাথুরুসিংহেকে কারণ দর্শানো নোটিশও পাঠানো হয়।

যদিও ২০২০ সালের শেষ পর্যন্ত চুক্তি রয়েছে হাথুরুসিংহের। এর মধ্যে চুক্তি বাতিল করলে ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে বড় অঙ্কের অর্থ। ২০১২ সালে জিওফ মার্শকে বরখাস্ত করার পরও বেশ বড় অঙ্কের ক্ষতিপূরণ দিয়ে বাজে অভিজ্ঞতা হয়েছে লঙ্কান বোর্ডের। এ কারণে সেই পথে হাঁটেনি তারা।

আর্থার শুরুতেই লড়বেন তার সাবেক দল পাকিস্তানের সঙ্গে। ১১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *