রেকর্ড গড়লেন সাকিব-মুশফিক জুটি

Shakib-Al-Hasan-L-and-Mushfiqur-Rahim.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

ইংল্যান্ড বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই স্বপ্নের ব্যাটিং করল বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগাররা ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ৩৩০ রান। যা কীনা বিশ্বকাপে টাইগারদের সর্বোচ্চ রানের ইনিংস! এই রান করতে বড় ভূমিকা রেখেছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দু’জন মিলে গড়েছেন ইতিহাস।

প্রোটিয়াদের বিপক্ষে এদিন সাকিব সম্ভাবনা জাগিয়েও সেঞ্চুরি গড়তে পারেন নি ৮৪ বলে ৭৫ করে করে ফেরেন তিনি। এরই পথ ধরে ভাঙে বাংলাদেশের সর্বোচ্চ ১৪২ রানের জুটি। এরপর ৮০ বলে আট চারে ৭৮ রানে আউট মুশফিক।

ওভাল ক্রিকেট গ্রাউন্ডে রোববার সাকিব-মুশফিক তৃতীয় উইকেট জুটিতে তুলেন ১৪২ রান। ইতিহাস জানাচ্ছে- বিশ্বকাপে যে কোনো উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। যে রেকর্ডটি ভেঙেছে সেটিতেও আছে মুশফিকের ছোঁয়া। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তুলেন ১৪১ রান।

বিশ্বকাপের আসরে ২০১৫ বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ১৩৯ রানের জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। গত বিশ্বকাপেই ক্যানবেরায় আফগানিস্তানের বিপক্ষে সাকিব ও মুশফিক জুটিতে আসে ১১৪ রান।

সাকিব-মুশফিক এবার নিয়ে পঞ্চম সেঞ্চুরি জুটি গড়েছেন। এটিও বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। জুটিতে পাঁচবার শতরান তুলেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও।

সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ: ৫০ ওভারে ৩৩০/৬ (তামিম ১৬, সৌম্য ৪২, সাকিব ৭৫, মুশফিক ৭৮, মিঠুন ২১, মাহমুদউল্লাহ ৪৬*, মোসাদ্দেক ২৬, মিরাজ ৫*, ফেলুকুওয়াও ২/৫২, মরিস ২/৭৩, ইমরান ২/৫৭)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *