রাসেলের ব্যাটিং ঝড়ে ফাইনালে রাজশাহী

lead-raj.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২ উইকেটে জিতেছে রাজশাহী রয়্যালস। ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে তাদের প্রতিপক্ষ খুলনা টাইগার্স।

বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ৯ উইকেটে ১৬৪ রান করে চট্টগ্রাম। জবাবে নেমে রাজশাহী ১৯.২ ওভারে ৮ উইকেট হারিয়ে করে ১৬৫ রান।

হারতে বসা ম্যাচে ব্যাট হাতে ম্যাজিক দেখালেন আন্দ্রে রাসেল। তার ঝড়ো হাফসেঞ্চুরিতে শেষ ওভারে এসে নাটকীয় জয় পেল রাজশাহী। ম্যাচসেরা ক্যাপ্টেন আন্দ্রে রাসেল।

দল ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে যখন চাপে তখন রাসেল পাল্টে দেন দৃশ্যপট। এর আগে ইরফান শুকুর ৪২ বলে ৪৫ রানে পথ দেখান। আর অসম্ভবকে সম্ভব করে শেষে ঝড় তুলেন রাসেল। ২২ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংসে দলকে নিয়ে যান ফাইনালে।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করলেও শেষটা ভাল হয়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ক্রিস গেইল ফের খেললেন টর্নেডো ইনিংস। দারুণ লড়লেন মাহমুদউল্লাহ রিয়াদও। তারপর রাজশাহী রয়্যালস শেষটাতে আটকে দেয় প্রতিপক্ষকে। গেইল ও মাহমুদউল্লাহ ১০ ওভারে তুলেন ১১১ রান। শেষ ১০ ওভারে দলটি যোগ করে মাত্র ৫৩ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই জিয়াউর রহমানকে হারায় চট্টগ্রাম। চার দিয়ে শুরু ইমরুল কায়েসকে বোলিং এসেই ফেরান আন্দ্রে রাসেল। নতুন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ শুরু করেন চার দিয়ে। তার সঙ্গে জুটি জমে যায় গেইলের।

গেইল ২১ বলে তুলেন ফিফটি। এই ক্যারিবিয়ানের বাঁহাতি ওপেনার ২৬ বলে খেলা ৬০ রানের ইনিংসে ছিল পাঁচ ছক্কা ও ছয় চার। মাহমুদউল্লা করেন ১৮ বলে ৩৩ রান। দুটি করে উইকেট নেন ইরফান ও নওয়াজ। রাজশাহীর বোলাররা খেলিয়েছেন ৬৪টি ডট বল। তারপরও সংগ্রহটা চ্যালেঞ্জিংই ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *