বিশ্বকাপ বাছাইয়ে নেই রুমানা

rumana.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

হঠাৎ করেই দুঃসংবাদ! আইসিসি নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে পারছেন না রুমানা আহমেদ। ইনজুরিতে ছিটকে পড়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই অলরাউন্ডার।  হাঁটুর চোটে মাস খানেকের জন্য মাঠের বাইরে চলে গেলেন এই অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী উইংয়ের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম জানালেন রুমানার বাছাই পর্বে খেলা হচ্ছে না। পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে এই ক্রিকেটারের।

রুমানার সুস্থ হতে সময় লাগবে তিন থেকে চার সপ্তাহ। এ কারণেই বাছাই পর্বে খেলা হচ্ছে না তার। আসছে ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের মূল আসরে ফিট অবস্থায় তাকে পেতে চায় টিম ম্যানেজমেন্ট। এ কারণেই বাছাই পর্বের তাকে রাখা হলো। যদিও বাছাই পর্বে চ্যাম্পিয়ন কিংবা রানার্স আপ হলেই কেবল খেলতে পারবেন মূল বিশ্বকাপে।

টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে স্কটল্যান্ডে।  ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, থাইল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে খেলবেন আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, নামিবিয়া ও হল্যান্ড। দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল খেলবে সেমি-ফাইনালে। এখানকার চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার টিকিট পাবে।

২০২০ সালের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ। দশ দল নিয়ে বিশ্বকাপ ২১ ফেব্রুয়ারি শুরু হয়ে ৮ মার্চ শেষ হবে। অস্ট্রেলিয়ার ছয়টি শহরের আট ভেন্যুতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *