‘বঙ্গবন্ধু’ বিপিএলে থাকছে প্রযুক্তির চমক

BPL-cricket-2019.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
এ বছরই নতুনভাবে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। একেবারে নিজেদের ব্যবস্থাপনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করবে সপ্তম আসর। এরইমধ্যে শুরু হয়েছে প্রস্তুতি। জানা গেল খেলা উপভোগ করাতে অত্যাধুনিক প্রযুক্তি থাকবে।

এরইমধ্যে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নাম ‘বঙ্গবন্ধু বিপিএল’। ৬ ডিসেম্বর শুরু টুর্নামেন্ট। ৯ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ।

বিপিএল সম্প্রচারের জন্য স্পোর্টস প্রোডাকশন ফার্ম খুঁজতে সংবাদ বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বঙ্গবন্ধু বিপিএলের অংশ হতে স্পোর্টস প্রোডাকশন ফার্ম বা কোম্পানিকে কি কি নিশ্চিত করতে হবে।

আগামী বিপিএলে ম্যাচে ৩০-৩৬ টি ক্যামেরা ও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার হবে। যার মধ্যে উল্লেখযোগ্য- আল্ট্রা এজের সঙ্গে ডিআরএস, বল ট্র্যাকিং এর সঙ্গে ডিআরএস, আল্ট্রা মোশন ক্যামেরা, সুপার স্লো মোশন ক্যামেরা, আম্পায়ার ক্যামেরা, রোবটিক ক্যামেরা, রেডিও ফ্রিকুয়েন্সি ক্যামেরা (আরএফ), স্পাইডার ক্যামেরা, স্টাম্প ক্যামেরা- দুই দিকে (ব্যাটসম্যান ও উইকেটরক্ষক), জিং/ এলইডি স্টাম্প ও বেল, জিব ক্যামেরা, ড্রোন ক্যামেরা। দেখা মিলবে বিশ্বমানের টেলিভিশন লাইভ গ্রাফিক্স ও নামীদামী ধারাভাষ্যকার। দর্শকদের জন্য চমকের কমতি রাখবে না বিসিবি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *