‘পরিস্থিতি একটু ভালো হলেই ফিরবে মাঠের ক্রিকেট’

bcb.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

মাঠের ক্রিকেট ফেরাতে সব রকম ব্যবস্থা করে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে থাকায় টাইগার ক্রিকেটারদের মাঠে ফেরার এখনও সবুজ সংকেত দিতে পারছে না বোর্ড।

বাংলাদেশে প্রতিদিনই প্রায় তিন হাজারেরও বেশি মানুষ কোভিড-১৯ রোগী আক্রান্ত হচ্ছে। এমন অবস্থায় খেলোয়াড়দের মাঠে নামিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। করোনা পরিস্থিতির একটু উন্নতি হলেই তামিম-মুশফিকদের অনুশীলনে ডাকা হবে, জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, ‘সব বন্দোবস্ত তো আমরা করেই রেখেছি। তবে এখনই ক্রিকেটারদের অনুশীলনে নামিয়ে ঝুঁকি নিতে পারি না। ওদের কেউ যদি আক্রান্ত হয় সেটি আরও ভয়ের কারণ হবে। পরিস্থিতি একটু ভালো হলেই আমরা মাঠে নামব। পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।’

আকরাম আরও বলেন, ‘অনুশীলন শুরুর পর সামনে আমরা যে সিরিজ বা টুর্নামেন্ট পাবো, সেটি দিয়েই শুরু করব। টেস্টকে আমরা প্রাধান্য দিয়ে এসেছিলাম, কিন্তু সেটি দিয়ে শুরু করা সম্ভব হবে কিনা এ মুহূর্তে বলা কঠিন।’

শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত হয়ে যাওয়ায় লাল বলের ক্রিকেট দিয়ে শুরু করাটা কঠিনই। আকরাম আশাবাদী এবছরই এশিয়া কাপ টি-টুয়েন্টি হওয়ার ব্যাপারে। জুলাইয়ের মাঝামাঝি সাদা বলেই শুরু হতে পারে তামিম-মুশফিকদের অনুশীলন। এখানেও শর্ত প্রযোজ্য, দেশে অবশ্যই করোনা পরিস্থিতির উন্নতি ঘটতে হবে।

বিশ্ব ক্রিকেটের দিকে তাকালে অনুশীলনে ফেরা জরুরি হয়ে পড়েছে বাংলাদেশের। জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে পড়বে ইংল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। কিছুদিন পর শ্রীলঙ্কায় শুরু হবে ঘরোয়া ক্রিকেট। জুন থেকেই চলছে দেশটির জাতীয় দলের অনুশীলন।

আফগানিস্তানও ফিরেছে ক্রিকেটে। ভারতের কয়েকজন ক্রিকেটার শুরু করেছেন অনুশীলন। তামিম-মুশফিকদের দ্রুত অনুশীলনে ফেরানো না গেলে ক্ষতি বাংলাদেশেরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *