নেপালকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে টাইগ্রেসরা

ban-women-rongginn.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

আগেই দিনেই শ্রীলঙ্কাকে উড়িয়ে এসএ গেমসে স্বর্ণ জয়ের মিশন শুরু করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার সে পথে আরেক ধাপ এগিয়ে লাল-সবুজ প্রতিনিধিরা নেপালকে ১০ উইকেটে বিধ্বস্ত করে। মানে সালমা খাতুনের দল উঠেছে এ টুর্নামেন্টের ফাইনালে।

পাখারা রঙ্গশালা স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে বল হাতে ১৯.২ ওভারে নেপালকে মাত্র ৫০ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই এদিন রাবেয়া দেখান ঝলক। ৪ ওভারে মাত্র ৮ রানে তিনি নেন ৪ উইকেট। জবাব দিতে নেমে দুই ওপেনার মুর্শিদা খাতুন (২৩) ও আয়েশা রহমান (২৬) মাত্র ৭.৪ ওভার ব্যাট চালিয়েই কোন উইকেট না হারিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন।

মঙ্গলবার প্রতিপক্ষ শিবিরে ধ্বংসযজ্ঞের শুরুটা করেছিলেন জাহানারা আলম। এরপর ফাহিমা তুলে নেন একটি উইকেট। তাদের দেখানো পথে পরে হাঁটেন অভিষিক্ত রাবেয়া। দ্রুত সময়ের তিনি তুলে নেন ৪টি উইকেট। মূলত তার কারণেই স্বাগতিকরা গুটিয়ে যায় মাত্র ৫০ রানে। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১৩ রান করেন অধিনায়ক রুবিনা ছেত্রি। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন সনু খাড়কা (১২) ও ইন্দু ভার্মা (১০)।

ছোট লক্ষ্য পেয়ে শুরু থেকে একটু ধীরে ব্যাট চালান মুর্শিদা ও আয়েশা। তবে তৃতীয় ওভারে এ দুই ব্যাটার হাত খুলতে শুরু করেন। তাদের এমন ছুটে চলাতেই বাংলাদেশ খুব সহজেই জয় নিশ্চিত করে। তার আগে ২৪ বলে ৪ চারে ২৩ রান করেন মুর্শিদা। আর ২২ বলে ৩ চার ও ১ ছয়ে ২৬ রান করেন আয়েশা।

অসাধারণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন রাবেয়া খান। বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে লড়বে টাইগ্রেসরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *