নতুন দ্বায়িত্ব পেয়ে ক্রিকেটে ফিরলেন আজহার

cricket_affairs_azharuddin_600x450.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
মোহাম্মদ আজহারউদ্দিন। এক নামেই পরিচিত এক ক্রিকেটার। ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যানদের একজন। খেলা ছেড়ে পুরোদুস্তর রাজনীতিতে জড়িয়ে গিয়েছিলেন তিনি। তবে ফের ক্রিকেটে ফিরলেন সাবেক এই অধিনায়ক। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আজহারউদ্দিন

২২৩ ভোটের মধ্যে ১৪৭টি পেয়েঅ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্বাচিত হন আজহার। ম্যাচ ফিক্সিং কাণ্ডে ২০০০ সালে তার উপর বিসিসিআইয়ের দেওয়া আজীবন নিষেধাজ্ঞা থাকায় তিনি নির্বাচনে অংশ নিতে পারেন নি এতোদিন। এবার সুযোগ পেয়েই বাজিমাত। ২০১২ সালে যদিও অন্ধ্র প্রদেশের হাই কোর্ট ওই নিষেধাজ্ঞা বাতিল করেছিল।

নতুন দায়িত্ব পেয়ে আজহার বলেন, ‘আমার ভাবনাজুড়ে এখন শুধু তিনটা বিষয়-ক্রিকেট, ক্রিকেট, ক্রিকেট। সবকিছু পুনর্বিন্যাস করে উন্নয়ন ঘটাতে হবে। জিমখানা মাঠের অবস্থা দেখুন, এটা গরু চরানোর জন্য পড়ে আছে। আমাদের এখন তৃণমূলে যেতে হবে এবং প্রতিভা খুঁজে বের করতে হবে। এবার আমার কাজ শুরু। আমি জানি, এটা সহজ হবে না। কিন্তু গত তিন বছর ধরে ধুঁকতে থাকা ক্রিকেটকে আবারও জাগিয়ে তুলতে আমার সর্বোচ্চ চেষ্টা করব আমি।’

ক্যারিয়ারের প্রথম তিন টেস্টেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আজহার। ৯৯ টেস্টে ২২টি সেঞ্চুরি ও ৪৫.০৩ গড়ে তুলেন ৬২১৫ রান। ওয়ানডে ক্রিকেটে নয় হাজারের বেশি রান রয়েছে আজহারের।

এদিকে শুক্রবার বিনা প্রতিদ্বন্দ্বিতাতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট পদে পুননির্বাচিত হলেন সৌরভ গাঙ্গুলি। ২০২০ সালের জুলাই পর্যন্ত সিএবি প্রেসিডেন্ট থাকবেন ভারতের সর্বকালের অন্যতম সেরা এই অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *