ধোনি, বুমরাহর পর পান্ডিয়া!

hardik-pandiya.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সত্যিকার অর্থেই বাংলাদেশের জন্য সুখবর। আসছে নভেম্বরে টাইগারদের সঙ্গে সিরিজে ভারতীয় দলে নেই মহেন্দ্র সিং ধোনি। বিশ্রামে আছেন সাবেক অধিনায়ক। ইনজুরিতে ছিটকে গেছেন জাসপ্রিত বুমরাহ। এবার গুঞ্জন শোনা যাচ্ছে আরেক পেসার হার্দিক পান্ডিয়াকেও পাচ্ছে না ভারত।

কোমরের চোট এশিয়া কাপ থেকেই ভোগাচ্ছে পান্ডিয়াকে। এ অবস্থায় তাকে লন্ডনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ধারণা করা হচ্ছে অস্ত্রোপচার করানো হতে পারে। আর সেটি হলে মাঠের বাইরে থাকতে হবে অন্তত পাঁচ মাস। এর মানে বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে খেলতে পারবেন না এই পেসার।

তার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও দলে রাখা হয়নি হার্ডিককে। একইসঙ্গে বিজয় হাজারি কাপে তিনি খেলতে না পারায় তার ইনজুরির ব্যাপারটা জটিল বলেই মনে করা হচ্ছে। শঙ্কা জাগছে আগামী আইপিএলের আগে ফিরতে পারবেন তো পান্ডিয়া?

আপাতত হার্ডিক পান্ডিয়াও ইংল্যান্ডে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে যাবেন। ইংল্যান্ড থেকে ফিরে আসলেই জানা যাবে কবে ফিরতে পারবেন তিনি।

অন্যদিকে পিঠের নিচের অংশের চোটের চোটে ভুগছেন জাসপ্রিত বুমরা। চিকিৎসার জন্য তিনিও যাবেন লন্ডনে। সেখানে তিনি কয়েকজন ডাক্তারের পরামর্শ নেবেন। আগামী নভেম্বরে বাংলাদেশ সিরিজে খেলতে পারবেন না তিনি।

৩ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে ভারত সফর শুরু করবে বাংলাদেশ দল। ১০ নভেম্বর দ্বিতীয় ম্যাচে নামবে সাকিব আল হাসানের দল। এরপর ১৪ নভেম্বর ইন্দোরে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট ২২ হবে নভেম্বর, বলকাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *