দুই হ্যাটট্রিক

rashid-khan.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

একইদিনে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে হয়েছে দুই হ্যাটট্রিক। অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে সিডনি সিক্সার্সের বিপক্ষে এই কীর্তি দেখালেন আফগান লেগ স্পিনার রশিদ খান। সিডনি থান্ডারের বিপক্ষে আরেকটি হ্যাটট্রিক কলেন মেলবোর্ন স্টার্সের পাকিস্তানি পেসার হারিস রউফ।

প্রথম ম্যাচে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১৩৫ রানে অলআউট হয় স্ট্রাইকার্স। এরপর সিক্সার্সকে চাপে ফেলেন রশিদ। একাদশ ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে তুলে নেন জেমস ভিন্স ও জ্যাক এডওয়ার্ডসকে। ত্রয়োদশ ওভারের প্রথম বলে জর্ডান সিল্ককে বিদায় করে গড়েন হ্যাটট্রিক।

আফগান তারকা ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে নেন ৪ উইকেট। যদিও ম্যাচটাতে ২ উইকেটে ম্যাচ জেতে সিক্সার্স।

আরেক ম্যাচে রউফ হ্যাটট্রিক করে জেতান দলকে। থান্ডারের ইনিংসে শেষ ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে আউট করেন ম্যাথু গিলকেস, ক্রিস মরিস ও ড্যানিয়েল স্যামসকে। ১৪৬ রানের লক্ষ্য তাড়ায় মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েলের ফিফটিতে সহজেই জয় পায় স্টার্স।

একই দিনে টি-টুয়েন্টিতে দুই হ্যাটট্রিকের রেকর্ড আছে মোট ছয়টি। ইংল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতায় ২০০৮ সালে প্রথম একই দিনে এই বিরল কীর্তি গড়েন জিম অ্যালেনবি ও ডার্ক ন্যানেস। ভারতের সৈয়দ মুস্তাক আলি ট্রফির ২০০৯-১০ মৌসুমে সুমিত নারওয়াল ও মানপ্রীত গনি, ২০১১-১২ মৌসুমে ঈশ্বর চৌধুরি ও পি প্রশান্ত এবং ২০১৫-১৬ মৌসুমে পীযুষ চাওলা ও ঈশ্বর পান্ডে, আইপিএলে ২০১৭ সালে অ্যান্ড্রু টাই ও স্যামুয়েল বদ্রি এবং টি-টোয়েন্টি ব্লাস্টে ২০১৯ সালে ম্যাট পটস ও টোবি-রোলান্ড-জোন্স একই দিনে করেন হ্যাটট্রিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *