জাতীয় লিগে খেলবেন সাকিব?

shakib-al-hasan.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

এবারের জাতীয় লিগে মাঠের লড়াইয়ে থাকছেন জাতীয় দলের প্রায় সব তারকা। অনেকদিন বড় তারকাদের নিয়ে শুরু হয়েছে প্রথম পর্বের খেলা। কারণটাও সংগত কারণ সামনের মাসেই ভারত সফর। তার আগে যদি প্রস্তুতিটা ভাল করে নেওয়া যায়। যদিও এই আয়োজনে নেই সাকিব আল হাসান।

অধিনায়ক খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন সাকিব। এই অলরাউন্ডারের এনওসি ছিল গত শুক্রবার অব্দি। বারবাডোজ ট্রাইডেন্টস টুর্নামেন্টের ফাইনালে উঠায় এনওসি বাড়িয়ে নিয়েছেন সাকিব। এ অবস্থায় ফিরতে পারেন ১৪ অক্টোবর।

ভারত সফরের প্রস্তুতির জন্য জাতীয় ক্রিকেট লিগকে বেছে নিয়েছেন অন্য ক্রিকেটাররা। প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে কি খেলবেন সাকিব আল হাসান? টেস্ট অধিনায়ককে কি দেখা যাবে চারদিনের এই লড়াইয়ে? বিসিবি পরিচালক আকরাম খান এনিয়ে তথ্য দিতে পারেন নি।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে ক্রিকেট পরিচালনা বিভাগ। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম বলেন, ‘দেখুন, সিপিএলে খেলে ফেরার পর ওর বিশ্রামের ব্যাপার রয়েছে। সাকিবের খেলা কোচের উপর নির্ভর করবে। কোচের পরিকল্পনাই আমরা অনুসরণ করছি। কোচ যা বলবে সেটা হবে। কোচের সাথে আলাপ করে সিদ্ধান্ত নিবো আমরা।’

অবশ্য অনেক দিন ধরেই জাতীয় লিগ খেলছেন না সাকিব। সেই ২০১৫ সালে খেলেছিলেন। টেস্ট ম্যাচ ছাড়া তার ক্যারিয়ারের ১৪ বছরে খেলেছেন ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *