গুঞ্জন উড়িয়ে মাশরাফিও যাচ্ছেন শ্রীলঙ্কা সফরে

Mash9.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
অবসরের গুঞ্জন উড়িয়ে খেলে যাবেন মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপ ক্রিকেটে ব্যর্থতা পেছনে ফেলে এবার দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবেন তিনি। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন নিশ্চিত করেছেন মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদদের সঙ্গে লঙ্কা মিশনে যাবেন মাশরাফি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে বৈঠকে করেন মাশরাফি। দেড় ঘণ্টার রুদ্ধশ্বাস আলোচনা শেষ হওয়ার পর জানা যায়- মাশরাফির নেতৃত্বেই শ্রীলঙ্কায় খেলবে টিম টাইগার্স।

অবশ্য সাকিব আল হাসান ও লিটন দাসকে নিয়ে শঙ্কা রয়েছে। তারা বোর্ডের কাছে এরইমধ্যে চেয়েছেন ছুটি।

হাবিবুল বাশার বলেন, ‘বিশ্বকাপে চোট নিয়েই খেলেছে মাশরাফি। শ্রীলঙ্কায় যাওয়ার আগে ওকে একটা ফিটনেস টেস্ট দিতে হবে। লিটন ছুটি চেয়েছে। ও শ্রীলঙ্কায় যেতে পারবে না। সাকিবও ছুটি চেয়েছে। তবে ওর ব্যাপারটা এখনও চূড়ান্ত হয়নি। তবে সব কিছুর জন্যই প্রস্তুতি নিয়ে রেখেছি আমরা।’

সিরিজের জন্য কবে দল ঘোষণা করা হবে। নির্দিষ্ট করে বলতে পারেননি হাবিবুল। তিনি জানান, দল ঠিক করতে বিশ্বকাপে খেলে আসা ক্রিকেটারদের চোট নিয়ে রিপোর্টের জন্য অপেক্ষা করছেন নির্বাচকরা, ‘দলে কয়েকজনের চোট সমস্যা আছে। মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিমের চোট নিয়ে রিপোর্টের অপেক্ষায় আছি। ওরা কিছু দিন বিশ্রাম পেয়েছে। আশা করি ওদের খেলতে কোনো সমস্যা হবে না।’

বিশ্বকাপে ৮ ম্যাচে মাত্র ১টি উইকেট পেয়েছিলেন মাশরাফি। বাংলাদেশ দলও করতে পারেনি আশানুরূপ ফলাফল। সেমিফাইনালের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও, বিশ্বকাপ শেষ করতে হয় অষ্টম স্থানে থেকে। বলা হচ্ছিল দেশের মাঠে খেলেই অবসর নেবেন মাশরাফি। কিন্তু হাল ছাড়ছেন না মাশরাফি। লড়াই চালিয়ে যাবেন তিনি।

শ্রীলঙ্কা মিশনের উদ্দেশ্যে আগামী ২০ জুলাই উড়বেন মাশরাফিরা। ৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচে খেলবেন মুশফিক-রিয়াদরা। এরপর ২৬ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ ২৮ ও ৩১ জুলাই দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে খেলবে টিম টাইগার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *