ক্যারিয়ারে দুঃসময়ে মাহমুদউল্লাহ

Riyad-vai.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

কিছুতেই রানে ফিরতে পারছেন না তিনি। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তার ব্যাট যেন কথাই বলছে না। অথচ দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। সব মিলিয়ে চাপে রয়েছেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

পাকিস্তান সফরের প্রথম টেস্টে চেনাই গেল না রিয়াদকে। তার পারফরম্যান্স অসন্তুষ্ট টিম ম্যানেজমেন্ট। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজের দলে রাখতে চাইছেন না নির্বাচকরা। এখানেই শেষ নয়, সামনে কিছুদিন সাদা পোশাকের ক্রিকেটে আর নাও দেখা যেতে পারে এ ডানহাতি ব্যাটসম্যানকে। এমন খবরই ভাসছে বাতাসে।

টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদকে না রাখার পক্ষে নির্বাচকরা। জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো কথা বলেছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের সঙ্গে। সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দেয়ার জন্য এ মিডলঅর্ডার ব্যাটসম্যানকে পরামর্শ দিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্য। নাম প্রকাশ করার না শর্তে পরে তিনি বলেন, ‘ডমিঙ্গোকে কথা বলতে বলেছিলাম রিয়াদের সঙ্গে। এরই মধ্যে দুজনের আলোচনা হয়েছে। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে এ ক্রিকেটারকে ভাবার পরামর্শ দিয়েছেন কোচ। আমাদের ইচ্ছা, সংক্ষিপ্ত সংস্করণের দিকে মন দিক ও।’

ব্যাট হাতে টেস্টে মাহমুদউল্লাহ সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি অর্ধশতক করেছেন। সেটিও প্রায় একবছর আগে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ২০১৯ সালের মার্চে এ ইনিংসটি খেলেন তিনি। এ পর্যন্ত ৪৯টি টেস্টে ৪টি সেঞ্চুরি ও ১৬টি হাফসেঞ্চুরিতে রিয়াদ করেন ২৭৬৪ রান।

২২ ফেব্রুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ। এই দলের সঙ্গে প্রতিপক্ষের বিপক্ষে ৩টি ওয়ানডে, ২ ম্যাচের টি-টুয়েন্টিও ম্যাচও খেলবে স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *