কাপালিকে পেছনে ফেললেন নাসিম

pak-vs-ban2.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদকে ফিরিয়ে নতুন উচ্চতায় পা রাখলেন নাসিম শাশ!পাকিস্তানের এই পেসার পেয়েছেন হ্যাটট্রিকের স্বাদ। রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে সর্বকনিষ্ঠ টেস্ট ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিকের স্বাদ পেলেন তিনি। ১৬ বছর ৩৫৯ দিন বয়সে হ্যাটট্রিক করলেন নাসিম।
পাকিস্তানের এই পেসার ভেঙেছেন অলক কাপালির রেকর্ড। ১৭ বছর আগে পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতেই সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়েন বাংলাদেশের এই লেগ স্পিনার। তখন তার বয়স ছিল ১৯ বছর। ১৭ বছর পর বাংলাদেশের বিপক্ষে রেকর্ডটি গড়েন নাসিম শাহ।
নাজমুল হোসেন শান্তকে ফিরিয়ে শুরু। আম্পায়ার শুরুতে তার ডাকে সাড়া দেননি। রিভিউ নিয়ে সফল পাকিস্তান। নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুলকে ফেরান। এরপর এলবিডব্লিউ তাইজুল। হ্যাটট্রিক বলে ফেরান অভিজ্ঞ মাহমুদউল্লাহকে।
চতুর্থ পাকিস্তানি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে হ্যাটটিক করলেন নাসিম।
সেই ১৯৯৮-৯৯ মৌসুমে ওয়াসিম আকরাম হ্যাটট্রিক করেন দুটি। আর দুটিই শ্রীলঙ্কার সঙ্গে। একটি লাহোরে, অন্যটি ঢাকায়। ২০০০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক করেন আব্দুর রাজ্জাক। দুই বছর পর মোহাম্মদ সামি শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিকের আনন্দে ভাসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *