করোনা নেগেটিভ হাফিজ-ওয়াহাবরা এবার যাচ্ছেন ইংল্যান্ড

Haffez-riaz.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

শেষ পর্যন্ত করোনাভাইরাসে নিজেদের নেগেটিভ প্রমাণ করলেন মোহাম্মদ হাফিজ-ওয়াহাব রিয়াজসহ ৬ ক্রিকেটার। যে কারণে তাদের আর ইংল্যান্ড সফরে যেতে বাধা নেই। সব ঠিক থাকলে এ সপ্তাহের শেষ দিকে তারা ইংল্যান্ড সফরের বিমান ধরবেন।

এরআগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নেওয়া প্রথম করোনা পরীক্ষায় ‘পজিটিভ’ হয়েছিলেন হাফিজ-রিয়াজ। এরপর সে ফল বিশ্বাস করেননি দুজন। নিজেরা পরীক্ষা করিয়ে জানিয়েছেন নিজেদের সুস্থ থাকার খবর। এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্ষুব্ধ হলেও হাফিজরাই সঠিক প্রমাণিত হলেন। বোর্ডের নেওয়া পরের দুই পরীক্ষাতেই করোনা হয়নি বলেই ফল এসেছে হাফিজদের।

ইংল্যান্ড সফরে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সে পরীক্ষায় দশজন কোভিড-পজিটিভ হয়েছিলেন। কিন্তু লাহোরে পিসিবির নেওয়া দ্বিতীয় পরীক্ষায় আবার নেগেটিভ হয়েছে এঁদের ছয়জন। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে। দুটি পরীক্ষায় নেগেটিভ না হওয়ায় শনিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হতে পারেননি এই ছয়জন। সোমাবার আবার পরীক্ষা করা হয় হাফিজ, রিয়াজ, মোহাম্মদ হাসনাইন, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খানের। ছয়জন দ্বিতীয় দফায়ও করোনামুক্ত বলে প্রমাণিত হয়েছেন। ফলে তাঁদের আর ইংল্যান্ডে যাওয়ার পথে কোনো বাধা নেই। সপ্তাহের শেষেই এই ছয়জনকে ইংল্যান্ড সফরের দলে যোগ দেওয়ার জন্য পাঠানো হবে।

আগস্টে অনুষ্ঠিত তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির জন্য এরই মাঝে দুজন বিকল্পসহ ২০জনকে ইংল্যান্ডে পাঠিয়েছে পাকিস্তান। এই ২০ খেলোয়াড় ও ১১ কর্মকর্তার করোনা পরীক্ষা করা হয়েছে ইংল্যান্ডেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *