করোনায় আক্রান্ত শহীদ আফ্রিদি

shahid-afridi.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

গেল বৃহস্পতিবার থেকেই অসুস্থ বোধ করছিলেন শহীদ আফ্রিদি। কি হয়েছে বুঝতে পারছিলেন না! শেষ পর্যন্ত তাই এ তারকা করোনা পরীক্ষা করান। সেখানেই ফল ‘পজিটিভ’ এসেছে। এই খবরটি নিজেই জানিয়েছেন এ অলরাউন্ডার।

শনিবার আফ্রিদি টুইট করে জানান তিনি করোনা আক্রান্ত। তিনি বলেন, ‘বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলাম। খুব বাজেভাবে শরীর ব্যথা করছিল। পরে পরীক্ষা করেছি এবং দুর্ভাগ্যবশত আমি কোভিড পজিটিভ। দ্রুত যেন সেরে উঠতে পারি, সেজন্য সবার দোয়া চাইছি।’

আফ্রিদির পুরো পরিবার আইসোলেশনে আছে। তাদের কী অবস্থা সেটা অবশ্য বিস্তারিত জানা যায়নি।

এরইমধ্যে বেশ আগে থেকেই ক্রিকেটাররা আক্রান্ত হচ্ছেন করোনায়। তবে ক্রিকেট বিশ্বে আফ্রিদিই সবচেয়ে বড় মুখ, যিনি করোনায় আক্রান্ত হলেন। এর আগে গত মাসে কোভিড-১৯ রোগ ধরা পড়েছিল আরেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার তৌফিক উমরের। বাড়িতে দুই সপ্তাহ আইসোলেশনে থেকে সেরে উঠেছেন পাকিস্তানের এই সাবেক ওপেনার।

তৌফিক সেরে উঠলেও পাকিস্তানে অন্তত দুজন ক্রিকেটার মারা গেছেন করোনায়। সপ্তাহ দুয়েক আগে করাচিতে মারা গেছেন প্রথম শ্রেণিতে ৪৩ ম্যাচে ১১৬ উইকেট পাওয়া লেগ স্পিনার রিয়াজ শেখ। আর গত এপ্রিলে পেশাওয়ারে মারা যান প্রথম শ্রেণি খেলা আরেক ক্রিকেটার জাফর সরফরাজ।

গত মাসে অসহায় মানুষদের সহায়তায় বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলেন। যা প্রায় ১৭ লাখ টাকায় কিনে নেন আফ্রিদি। মানবতার ডাকে সাড়া দিয়ে করোনার এই দুঃসময়ে অসহায়দের পাশে আছেন ৪০ বছর বয়সী এ অলরাউন্ডার।

২২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আফ্রিদি টেস্ট খেলেছেন মাত্র ২৭টি। ১ হাজার ৭১৬ রানের পাশাপাশি নিয়েছেন ৪৮ উইকেট। সীমিত ওভারের ক্রিকেটে অবশ্য পাকিস্তান দলের নিয়মিত মুখ ছিলেন এ তারকা ক্রিকেটার। ৩৯৮ ওয়ানডেতে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট প্রমাণ দেয় ৫০ ওভারের ক্রিকেটে কতটা কার্যকর ছিলেন তিনি। এদিকে ৯৯ টি-টোয়েন্টিতে ১৪১৬ রানের সঙ্গে তার শিকার ৯৮ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *