এক সপ্তাহ বিশ্রামে সাকিব!

shakibbb.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
বাঁ পায়ের ঊরুর চোট তেমন মারাত্মক নয়। তারপরও সতর্ক টিম ম্যানেজম্যান্ট। কারণ সাকিব আল হাসানকে পুরো টুর্নামেন্টেই চাইছে তারা। এ অবস্থায় এক সপ্তাহর জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।
ব্রিস্টলে গিয়ে চোট স্ক্যান করানোর পর বিশেষজ্ঞদের পরামর্শে সাতদিন বিশ্রাম পেলেন সাকিব।

সাকিবের ইনজুরি বাংলাদেশের জন্য বড় ধাক্কা। কারণ দুর্দান্ত খেলছেন তিনি। তবে স্বস্তির কথা শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পণ্ড হওয়ার ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে থাকতে পারবেন সাকিব।

গত শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ঊরুতে চোট পান সাকিব। এরপরই এই অলরাউন্ডারের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়ে বাংলাদেশ। সোমবার ব্রিস্টলের একটি হাসপাতালে চোটের জন্য স্ক্যানও করিয়েছেন সাকিব আল হাসান।
প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৫ রান। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪। আর কার্ডিফে তুলেন ১১৯ বলে ১২১ রান। এটি বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি এবং সাকিবের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি। তিন ম্যাচে ২৬০ রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রানসংগ্রাহকের শীর্ষে।

গত রোববার বাংলাদেশের প্রথম ম্যাচে ওয়ানডেতে দ্রুত পাঁচ হাজার রান ও ২৫০ উইকেটের রেকর্ড গড়েন।
গত বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আরেকটি কীর্তি গড়েন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে ২০০তম ম্যাচ খেলেন। তার সামনে আছেন মাশরাফি বিন মুর্তজা (২১২) ও মুশফিকুর রহিম (২০৮)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *