আরেকটি রেকর্ডের অপেক্ষায় সাকিব

shakibbb.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

সময় এখন সাকিব আল হাসানের। ইনজুরির বারবার পথ আগলে দাঁড়ালেও মাঠে ফিরেই সাফল্য পাচ্ছেন এই অলরাউন্ডার। তারই পথ ধরে নতুন এক মাইলফলকের সামনে তিনি। ২ জুন দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে খেলতে নামবেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। এই ম্যাচেই হয়ে যেতে পারে অনন্য এক রেকর্ড।

ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারের অনন্য রেকর্ড হাতছানি দিচ্ছে সাকিবকে। চাই মাত্র একটি উইকেট। এর আগে এই ক্লাব নাম লিখিয়েছেন চার অলরাউন্ডার-জ্যাক ক্যালিস, সনাৎ জয়সুরিয়া, শহীদ আফ্রিদি ও আব্দুর রাজ্জাক।

আগের চার তারকা ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারের অনন্য রেকর্ড গড়তে যত ম্যাচ খেলেছেন, সে তুলনায় সাকিব খেলছেন কম ম্যাচ। সবচেয়ে কম ম্যাচ খেলে দ্রুততম সময়ে এ ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামলে ১৯৯তম ম্যাচ হবে তারা। তার আগে ৫ হাজার রান ও ২৫০ উইকেট ক্লাবে সবচেয়ে কম ম্যাচ খেলে যোগ দেয়া ক্রিকেটার পাকিস্তানের আব্দুর রাজ্জাক। ২৩৪ ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন তিনি।

প্রোটিয়াদের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে একটি উইকেট পেলেই সাকিব হয়ে যাবেন ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারে পঞ্চম অলরাউন্ডার। এই রেকর্ড সামনে রেখে ইংল্যান্ডে থাকা সাকিব গণমাধ্যমে বলেন, ‘বিশ্বকাপের মঞ্চে কোনো রেকর্ডে নাম লেখানোটা আমার জন্য অনেক বড় একটা অর্জন হবে। আমি অপেক্ষায় আছি। এখনো রেকর্ডের জন্য আরেকটা উইকেট পেতে হবে। আশা করছি বিশ্বকাপের প্রথম ম্যাচেই সেটা পাবো।’

সাকিব খেলেছেন ১৯৮ ওয়ানডে ম্যাচ। রান করেছেন ৩৫.৭৩ গড়ে ৫৭১৭ রান। সেঞ্চুরি ৭ আর হাফসেঞ্চুরি রয়েছে ৪২টি। বল হাতে ৪.৪৪ ইকোনোমিতে নিয়েছেন ২৪৯ উইকেট। তার সেরা সাফল্য ৪৭ রানে ৫ উইকেট।

নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব আরো বলেন, ‘গ্রেট ক্রিকেটারদের সারিতে তাদের সঙ্গে যখন নিজের নাম থাকে, তখন অবশ্যই আনন্দ হয়, গর্ব হয়। এই আনন্দ, এই গর্ব, এই সাফল্য আমাকে সামনের সময়টা আরো ভালো পারফর্ম করতে উজ্জ্বীবিত করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *