আমিরের বোলিং তোপে ফাইনালে খুলনা

aamir.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

লড়াইটা হলো দুই পাকিস্তানির। মোহাম্মদ আমির বনাম শোয়েব মালিক। শেষ অব্দি জয় হলো আমিরের। রাজশাহী রয়্যালসকে উড়িয়ে সবার আগে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খুলনা টাইগার্স। মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার প্রথম কোয়ালিফায়ারে ২৭ রানে জিতল মুশফিকুর রহিমের দল।

টস জিতে রাজশাহী প্রথমে ব্যাট করতে পাঠায় খুলনাকে। তারা ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলে ১৫৮ রান। জবাব দিতে নেমে মোহাম্মদ আমিরের বোলিং তোপে ২০ ওভারে অলআউট হয়ে ১৩১ রান করে রাজশাহী। মোহাম্মদ আমির একাই নিয়েছেন ৬ উইকেট।

বিপিএলে সেরা বোলিংয়ের রেকর্ড গড়লেন আমির। পাকিস্তানের বাঁহাতি এই পেসার ১৭ রান নেন ৬ উইকেট। বিপিএলে এই প্রথম ৬ উইকেট পেল কোনো বোলার। ২০১২ সালে  দুরন্ত রাজশাহীর হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে মোহাম্মদ সামির ৬ রানে ৫ উইকেট ছিল আগের সেরা

অবশ্য হারলেও আন্দ্রে রাসেলের দল হারলেও শেষ হয়ে যাচ্ছে না ফাইনালে উঠার সুযোগ। দ্বিতীয় কোয়ালিফায়ারে বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারাত পারলে রাজশাহীও পেয়ে যাবে ফাইনালের টিকিট।

খুলনাকে জবাব দিতে নেমে রাজশাহীর শুরুটা ভাল ছিল না। মোহাম্মদ আমির এলোমেলো করে দেন তাদের ব্যাটিং লাইন আপ। দলীয় ২ রানে সাজঘরে ফেরেন লিটন দাস। ১০ বলে ১১ করে সেই আমিরেরই শিকার আফিফ হোসেন। অলক কাপালীকে শুরুতেই ফেরান এই পাকিস্তানি পেসার। তারপর রবি বোপারা (১) ও আন্দ্রে রাসেল (০) বিদায় নিলে রাজশাহী ২৩ রানে ৫ উইকেট!

তারপর লড়েন শোয়েব মালিক। সঙ্গে তাইজুল ইসলাম। দুজন জমা করেন ৭৪ রান। তাইজুল ২৩ বলে ১২। ৬ উইকেট শিকার করেন এই পাকিস্তানি। তার বোলিং ফিগার বিস্ময়কর ৪-০-১৭-৬! ৫০ বলে ৮০ রান তুলে ফেরেন শোয়েব।

এর আগে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ফিফটি তুলে নেন ৩৬ বলে। ৫৭ বলে তার ব্যাটে ৭৮ রান। আগের ম্যাচেই তিনি করেছিলেন শতরান।

সংক্ষিপ্ত স্কোর-

খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৫৮/৩ (শান্ত ৭৮*, মিরাজ ৮, রুশো ০, শামসুর ৩২, মুশফিক ২১ আহত অবসর, জাদরান ১২*, ইরফান ৪-১-১৩-২, আবু জায়েদ ২-০-২১-০, মালিক ৩-১-২৩-০, রাসেল ৪-০-৩৩-০, রাব্বি ২-০-২০-০, তাইজুল ২-০-২২-০, বোপারা ৩-০-২৪-১)
রাজশাহী রয়্যালস: ২০ ওভারে ১৩১ (লিটন ২, আফিফ ১১, মালিক ৮০, কাপালী ০, বোপারা ১, রাসেল ০, রেজা ৩, তাইজুল ১২, রাব্বি ১১*, আবু জায়েদ ৭, ইরফান ০; আমির ৪-০-১৭-৬, ফ্রাইলিঙ্ক ৪-১-২৯-১, শফিউল ৪-০-৩৬-০, শহিদুল ৪-০-১৫-১, আমিনুল ৩-০-২৬-০, মিরাজ ১-০-৬-২)
ফল: খুলনা টাইগার্স ২৭ রানে জয়ী
ম্যাচসেরা: মোহাম্মদ আমির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *