অবসর ভাবনা নেই গেইলের

gayle-bpl-1.jpg

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

বয়স ৪০। কিন্তু মাঠের ক্রিকেটে এখনও ব্যাটে দাপট দেখাচ্ছেন ক্রিস গেইল। যে কারণে এখনো এ তারকা অবসর নিয়ে ভাবছেন না তিনি। বিপিএল খেলতে আসা ক্যারিবিয়ান কিংবদন্তি বৃহস্পতিবার জানিয়েছেন, কোথায় থামবেন সেটি এখনও ঠিক করেননি। গেইল মনে করেন আরও ৫ বছর ক্রিকেট খেলতে পারলে সেটি হবে দারুণ ব্যাপার।

জার্সি নম্বরের মতো ক্রিকেট ক্যারিয়ারও ৪৫ বছর টেনে নিয়ে যাওয়ার ভাবনা এখন গেইলের। আরও পাঁচ বছর ক্রিকেট মাঠে দেখা যাবে কিনা- এমন প্রশ্নে গেইল বললেন, ‘মনে করি আমার মধ্যে আরও খেলা আছে। আমার শরীর বলে ক্রিকেটকে আরও কিছু দেয়ার আছে এবং দিন দিন আমার বয়স কমে আসছে (হাসি)। ৪৫ একটি ভালো সংখ্যা। এটা টার্গেট করতে পারি। ৪৫ আমার প্রথম নম্বর ছিল। বলতে পারি আরও ৫ বছর খেলা চালিয়ে যেতে পারব।’

গেইল আরও বলেন, ‘বর্তমানে কিছুটা ধীরগতিতে আগাচ্ছি। ২০ বছর ইতোমধ্যেই খেলে ফেলেছি। ভবিষ্যতের জন্য পরিকল্পনা করতে হয়। ক্রিকেটের পরেও জীবন আছে। এটা নিয়ে চিন্তা করব। তার আগে আরও কিছু ক্রিকেট খেলতে চাই। এটা এরকম না যে সব টি-টুয়েন্টি টুর্নামেন্টই খেলব। যে টুর্নামেন্ট খেলব তার সব ম্যাচই খেলব। যতদিন সম্ভব অতদিন পর্যন্ত খেলে যাব। এখনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অনেক জায়গায় খেলে থাকি।’

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এবারের বিপিএলে এখন পর্যন্ত গেইল খেলেছেন একটি ম্যাচ। করেছেন ১০ বলে ২৩ রান। তার দল প্লে-অফ নিশ্চিত করে ফেলায় কমপক্ষে দুটি ম্যাচে মাঠে দেখা যেতে পারে তাকে।

এবারের বঙ্গবন্ধু বিপিএলে নিজের প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ব্যাটসম্যান করেন ১০ বলে ২৩ রান করে। এবার বড় ইনিংসে চোখ টি-টুয়েন্টির বিশ্বসেরা ব্যাটসম্যানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *