৯০০ ছাড়িয়ে ইতিহাস উইলিয়ামসনের

kane

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট

আইসিসি টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে আগের মতই শীর্ষে আছেন ভারতের বিরাট কোহলি। তার পয়েন্ট ৯২২। তবে বড় উন্নতি হয়েছে কেন উইলিয়ামসনের। ক্যারিয়ার সেরা ৯১৫ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড অধিনায়ক রয়েছেন দ্বিতীয় স্থানে। বাংলাদেশের বিপক্ষে হ্যামিল্টন টেস্টে অপরাজিত ডাবল সেঞ্চুরি করেন তিনি। নিজ দেশের ইতিহাসে সবচেয়ে বেশি ২০টি টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।

নিউজিল্যান্ডের হয়ে ব্যাটিং-বোলিং মিলিয়েই এর আগে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ৯০০ ছুঁতে পেরেছিলেন কেবল একজন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯০৯ রেটিং পয়েন্ট পেয়েছিলেন রিচার্ড হ্যাডলি। ১৯৮৫ সালের ডিসেম্বরে এই চূড়ায় উঠেন সর্বকালের সেরা বোলারদের একজন বলে বিবেচিত হ্যাডলি।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের ইতিহাসের সর্বোচ্চ রেটিং পয়েন্ট ডন ব্র্যাডমানের। ১৯৪৮ সালের ফেব্রুয়ারিতে ৯৭৪ রেটিং পয়েন্ট হয় স্যার ডনের। এরপর তার সবচেয়ে কাছাকাছি যেতে পেরেছিলেন স্টিভেন স্মিথ। ২০১৭ সালে রেটিং পয়েন্ট হয় ৯৪৭।

উইলিয়ামসন ছাড়া অন্য বাটসম্যানদের মধ্যে নিউজিল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ রেটিং পয়েন্ট হয়েছিল রস টেলরের ৮৭১। , ২০১৩ সালের ডিসেম্বরে এই কীর্তি গড়েন তিনি। ১৯৭৪ সালের মার্চে গ্লেন টার্নারের রেটিং পয়েন্ট হয় ৮৪৫।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>