এবার আফগানদের উইন্ডিজ বধ

afgan--0000

সময়ের পথ বেয়ে একটু একটু করে এগিয়ে যাচ্ছে আফগানিস্তান। এখন প্রায় প্রতি  টুর্নামেন্টে অঘটনের জন্ম দিয়ে যাচ্ছে যুদ্ধ বিধ্বস্ত এই দেশটি। এইতো এই টি-টুয়েন্টি বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে চমকে দিল ওয়েস্ট ইন্ডিজকে। সুপার টেনের এই ম্যাচে আফগানরা ৬ রানের দুর্দান্ত এক জয় পেল। অবশ্য এই ম্যাচ খেলার আগেই সেমির টিকিট নিশ্চিত করেছিল উইন্ডিজ।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাট করতে নামে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৩ রান করে তারা। নাজিবুল্লাহ জাদরান ৪৮ রানে অপরাজিত থাকেন। মোহাম্মদ শাহজাদ ২৪ ও আসগর স্তানিকজাই ১৬ রান করেন। স্যামুয়েল বদ্রি ১৪ রানে ৩ উইকেট নেন।

জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রানে আটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। মনে হচ্ছিল ছোট সেই লক্ষ্যটা অনায়াসে টপকে যাবে টুর্নামেন্টে দারুণ খেলা উইন্ডিজ। কিন্তু ৩৮ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। এদিন আফগান বোলারদের সামনে অসহায় মনে হয়েছে তাদের। অবশ্য ম্যাচে বিশ্রামে ছিলেন সেরা ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল।
তারপরও ডোয়াইন ব্রাভো ও দিনেশ রামদিনরা ছিলেন। কিন্তু তারা পারেন নি। আফগানিস্তানের রশিদ খান ও নবি ২টি করে উইকেট নেন।

এই জয়ে আফগানরা আবারো বুঝিয়ে দিল ঝড় তুলতে আসছে এশিয়ার এই দেশটি। ম্যাচ শেষে গেইলও অভিনন্দন জানালেন তাদের।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>