৩৫৮ রানও নিরাপদ নয়!

england

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
বিশ্ব ক্রিকেট সত্যিকার অর্থেই নতুন এক দিগন্তে পা রেখেছে। যতো দিন যাচ্ছে দাপট বাড়ছে ব্যাটসম্যানদেরই। রান বন্যা বইয়ে যাচ্ছেন তারা। বোলারদের যেন কিছুই করার নেই। তাইতো কোন পুঁজিই এখন আর নিরাপদ নয়। এই যেমন পাকিস্তান ৩৫৮ রান করেও মঙ্গলবার হার দেখল।

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ইমাম-উল-হকের (১৫২) দৃঢ়তায় পাকিস্তান করে ৩৫৮ রান।তারপর ইংল্যান্ডের দুই ওপেনার জনি বেয়ারস্টো আর জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে সামনে ৬ উইকেটের হার সরফরাজ আহমেদের দলের।

৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। সিরিজর প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছিল।

মঙ্গলবার ব্রিস্টলে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস ওকসের ছোবলে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ফখর জামানকে বিদায় করার পর বাবর আজমের উইকেট তুলে নেন ইংলিশ অলরাউন্ডার। তবে এক প্রান্ত আগলে রেখে ইমাম-উল-হক খেলেন ঝড়ো গতিতে। হারিস সোহেল, সরফরাজ আহমেদ ও আসিফ আলিদের সঙ্গে এ বাঁহাতি গড়েন তিনটি হাফসেঞ্চুরি ঊর্ধ্ব জুটি। তাতেই পাকিস্তান পেয়ে যায় বড় সংগ্রহের ভীত। শেষ দিকে ইমাম ১৩১ বলে ১৬ চার ও এক ছয়ে ১৫১ রান করেন ফেরেন। এরপর হাসান আলি, ইমাদ ওয়াসিমদের দারুণ ইনিংসে পাকিস্তান তুলে ৯ উইকেটে ৩৫৮।

৬৭ রানে চার উইকেট নেন ওকস। টম কারান শিকার করেন ২ উইকেট নেন ৭৪ রানে।

জবাব দিতে নেমে ইংল্যান্ডে দারুণ শুরু দেন জেসন রয় ও বেয়ারস্টো। ১০৫ বলে ১৫৯ রানের জুটি গড়েন তারা। ৫৫ বলে আট চার ও এক ছয়ে ৭৬ রান করেন রয়। এক প্রান্ত আগলে রেখে জো রুটকে নিয়ে এগিয়ে যেতে থাকেন বেয়ারস্টো। ৩৬ বলে পঞ্চাশ ছোঁয়া এই ওপেনার ৭৪ বলে তুলেন সপ্তম সেঞ্চুরি। জুনাইদ খানের স্টাম্পের বাইরের বল টেনে এনে বোল্ড হয়ে থামেন তিনি। তার আগে এ ডানহাতির ব্যাট থেকে আসে ৯৩ বলে ১২৮ রান। ইনিংসটি সাজানো ছিল ১৫ চার ও পাঁচ ছয়ে।

৩৬ বলে ৪৩ রান করা রুটকে আউট করেন ইমাদ ওয়াসিম। স্টোকস আর মঈন আলি গড়েন ৪৬ রানের জুটি। শেষ অব্দি দলকে জিতিয়ে ৩৬ বলে ৪৬ রানে অপরাজিত ছিলেন মঈন।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান: ৫০ ওভারে ৩৫৮/৯ (ইমাম ১৫১, ফখর ২, বাবর ১৫, হারিস ৪১, সরফরাজ ২৭, আসিফ ৫২, ওয়াসিম ২২, আশরাফি ১৩, হাসান ১৮*, আফ্রিদি ৭, জুনাইদ ০*; ওকস ৪/৬৭, উইলি ১/৮৬, মঈন ০/৩২, প্লানকেট ১/৫৫, কারান ২/৭৪, স্টোকস ০/৩৪, ডেনলি ০/৯)

ইংল্যান্ড: ৪৪.৫ ওভারে ৩৫৯/৪ (রয় ৭৬, বেয়ারস্টো ১২৮, রুট ৪৩, স্টোকস ৩৭, মঈন ৪৮*, মরগান ১৭*; জুনাইদ ১/৫৭, আফ্রিদি ০/৮৩, হাসান ০/৫৫, ওয়াসিম ১/৫৮, আশরাফ ১/৭৫, হারিস ০/১৯, আসিফ ০/৯)
ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী
ম্যাচসেরা: জনি বেয়ারস্টো

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>