হার্শা ভোগলের একাদশে সাকিব আল হাসান

shakib man of the match

ক্রিকবিডি২৪.কম রিপোর্ট
এবার ভারতীয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলের বিশ্বকাপ ২০১৯-এর একাদশে ডাক জায়গা পেলেন সাকিব আল হাসান। অবশ্য এবারের বিশ্বকাপের সেরা তারকা তিনি। এমন সম্মান তো মিলবেই। ব্যাটে-বলে দুটোতেই ছিল দাপট।  যদিও হার্শা তার দেশ
ভারতের দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে রাখেন নি একাদশে।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত বিশ্বকাপে ব্যাট হাতে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন সাকিব। আর বল হাতে এই টাইগার স্পিনার নিয়েছেন ১১ উইকেট। তিনি ছাড়া অলরাউন্ডার হিসেবে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস। ফাইনাল ম্যাচটির আগে তার ব্যাট থেকে এসেছে ১০ ম্যাচে ৩৮১ রান ও বল হাতে ৭ উইকেট।

ওপেনার হিসেবে হার্শার ভোগলের দলে রয়েছেন ইংল্যান্ডের জেসন রয়  ও ভারতের রোহিত শর্মা। রোহিত ৯ ম্যাচে করেছেন ৬৪৮ রান। এক বিশ্বকাপে ৫ সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। জেসন রয় ফাইনালের আগেই করেন ৪২৬ রান।

একাদশে আছেন ইংল্যান্ডের জো রুটও। যিনি ফাইনালের আগে ১০ ইনিংসে করেন ৫৪৯। চার নম্বরে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। লর্ডসের ম্যাচটির আগে তার ব্যাট থেকে এসেছে ৫৪৮ রান। তিনিই হার্শার অধিনায়ক।

একাদশের উইকেট কিপার অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি। ১০ ম্যাচে তুলেন ৩৭৫ রান। পেসার হিসেবে একাদশে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক (২৭ উইকেট), ইংল্যান্ডের জোফরা আর্চার (১৯) ও ভারতের জাসপ্রিত বুমরাহ (১৮)।

দলে বিশেষজ্ঞ স্পিনার দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরকে। তিনি ৯ ম্যাচে তুলেছেন ১১ উইকেট।

বিশ্বকাপে হার্শা ভোগলের সেরা একাদশ-

রোহিত শর্মা, জেসন রয়, জো রুট, কেন উইলয়ামসন (অধিনায়ক), সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ, জোফরা আর্চার ও ইমরান তাহির।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>