শুভ জন্মদিন নড়াইল এক্সপ্রেস

Mashrafe bday copy

সত্যিকার অর্থেই তিনি এক মহা তারকা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরাদের একজন। আর জনপ্রিয়তায় এ মূহুর্তে দেশসেরা। অনেক দিন ধরেই তিনি গোটা বাংলাদেশেরই দ্বায়িত্ব কাধে তুলে নিয়েছেন। মাশরাফি বিন মর্তুজার জন্মদিন আজ, ৫ অক্টোবর। নন্দিত এই ক্রিকেটারটি সোমবার কাটলেন ৩৪তম জন্মদিনের কেক।

শুভ জন্মদিন মাশরাফি। টাইগারদের ওয়ানডে অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা!

১৯৮৩ সালের এই দিনে, ৫ অক্টোবর চিত্রা নদীর পাড়ের শহর নড়াইলে জন্ম মাশরাফির। এসএম সুলতানের সেই চিত্রা নদীর পাশে কেটেছে দুরন্ত শৈশব। তখন তার প্রিয় খেলা ছিল সাঁতার, ফুটবল ও ব্যাডমিন্টন। তারপর এক সময় ক্রিকেটের প্রতি ভালবাসা জন্মে। এক নানা’র হাত ধরে শুরু ক্রিকেটে হাতেখড়ি। অনূর্ধ্ব-১৯ দল দিয়ে জাতীয় পর্যায়ে যাত্রা। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি।
এরমধ্যে ২০০১ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে অভিষেক মাশরাফির। এখন পর্যন্ত ৩৬ টেস্টে ৭৯৭ রান ও ৭৮ উইকেট নিয়েছেন তিনি। অবশ্য বেশ কয়েক বছর ধরেই টেস্টে খেলছেন না ম্যাশ। তবে অধিনায়ক হিসেবেও বেশ সফল তিনি। তার নেতৃত্বে বাংলাদেশ খেলেছে ১টি টেস্ট। জিতেছে সেই একটিতে।

বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলেছেন তিনি-১৭৯টি। উইকেট পেয়েছেন ২৩২টি, আর ব্যাট হাতে করেছেন ১,৫৮৭ রান। দাপটে খেলে যাচ্ছেন তিনি। তবে সরে দাঁড়িয়েছেন টি-টুয়েন্টি ক্রিকেট থেকে।

একের পর এক ইনজুরিতে পড়লেও মানসিক শক্তি দিয়ে বারবারই ফিরেছেন মাশরাফি। ৭ বার অস্ত্রোপচারের পরও খেলে যাচ্ছেন তিনি। দেশের জন্য নিজেকে উজাড় করে দিচ্ছেন। তাইতো হয়ে উঠেছেন সত্যিকারের নায়ক।
আজকের দিনটি স্মরনীয় একদিন মাশরাফির। কেননা, তিনবছর আগে এদিন জন্ম নিয়েছিল তার ছেলে সাহেল। বাবা-ছেলের একই দিনে জন্ম! স্ত্রী-দুই সন্তান নিয়ে মিরপুরে মাশরাফির সংসার স্বর্গ।
ক্যাপ্টেন শুভ জন্মদিন। মাশরাফি বিন মতুর্জা কৌশিক নামের নড়াইল এক্সপ্রেস চলতেই থাকুক!

Comments

comments

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>