ম্যাজিকের নাম হেরাথ

Rangana Herath finished

হারতে যাওয়া ম্যাচটা তার ম্যাজিকেই জিতেছে শ্রীলঙ্কা। বয়স ৩৯ পেরিয়ে গেলেও বল হাতে ঠিকই চমক দেখিয়ে যাচ্ছেন রঙ্গনা হেরাথ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে পাকিস্তানকে ১১৪ রানে অলআউটকে করতে রেখেছেন বড় ভূমিকা। এই টেস্টে দুই ইনিংসে ১১ উইকেট নিয়েছেন। একইসঙ্গে দুটো মাইলফলক পেরিয়েছেন তিনি। টেস্টে ৪০০ উইকেট ও পাকিস্তানের বিপক্ষে তিনি ১০১টি উইকেট নিলেন হেরাথ। টেস্টে পাকিস্তানকে ২১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা।

৪০০ উইকেটের মাইলফলক পেরোতে হেরাথ খেলেছেন ৮৪ টেস্ট। সর্বশেষ ১৫ টেস্টে ১০০ উইকেট নিয়েছেন তিনি। বয়স যতো হচ্ছে ঠিক ততোই যেন ফর্মের চূড়ায় উঠছেন। কিছু জায়গায় হেরাথ ওয়ার্ন-মুরালির চেয়ে এগিয়ে রয়েছেন। ম্যাচের চতুর্থ ইনিংসে এ নিয়ে ১১ বার ৫ উইকেট নিয়েছেন তিনি। যেখানে মুরালিধর-ওয়ার্ন ৭ বার করে পেয়েছেন।

এ নিয়ে ৮ টেস্টে জোড়া ৫ উইকেট করে পেলেন হেরাথ। শুধু মুরালিধরন একই টেস্টের দুই ইনিংসে ৫ উইকেট করে পেয়েছেন ১১ টেস্টে। ইতিহাস জানাচ্ছে ৪০০ উইকেট পাওয়া চতুর্দশ বোলার হেরাথ। যদিও তার চেয়ে কম টেস্টে এই মাইলফলক ছুঁয়েছেন কেবল ৩ জন। ৭২ টেস্টে ছুঁয়েছিলেন মুরালিধরন, রিচার্ড হ্যাডলি ও ডেল স্টেইন ৮০ টেস্টে। হেরাথের সেই মাইলফলক স্পর্শ করলেন ৮৪ টেস্ট।
এই বিস্ময়কর বোলার কোথায় থামবেন কে জানে?

Comments

comments

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>