‘ব্র্যান্ড, বিরুষ্কা, বরাত’

Virat and Anushka

বিয়েটা হয়েই গেল বিরাট কোহলি-আনুশকা শর্মার। ক্রিকেট আর বলিউডের এই মিলনে মেতে আছে ভারতীয় মিডিয়া। কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার এনিয়ে প্রকাশ করেছে একাধিক প্রতিবেদন। ক্রিকবিডি২৪.কমের পাঠকদের জন্য সেখান থেকে একটি বিশেষ রিপোর্ট তুলে ধরা হল-

মেহেন্দি পরে বসে আছেন নববধূ। আর তাঁর পাশে হাঁ করে বসে থাকা মন্ত্রমুগ্ধ বর। সোমবার রাত থেকে ভাইরালের মতো ইন্টারনেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এই ছবি। হওয়ারই কথা। নববিবাহিত যে ভারতের সেরা গ্ল্যামার জুটি। বরের নাম বিরাট কোহালি। ব্যাট হাতে যিনি দুনিয়ার সেরা বোলারদের শাসন করছেন মাঠের মধ্যে, তিনিই মাঠের বাইরে এ বার ‘ক্লিন বোল্ড’। বিস্ফারিত নয়নে তাকিয়ে রয়েছেন নববধূ অনুষ্কা শর্মার দিকে।
টাইগার পটৌডি এবং শর্মিলা ঠাকুরের পর ক্রিকেট এবং বলিউডের সেরা জুটি বলা হচ্ছে বিরুষ্কাকে। এতটাই শক্তিশালী হয়ে উঠেছে তাঁদের উপস্থিতি যে, বিরাট এবং অনুষ্কার জুটিও এখন একটা ‘ব্র্যান্ড’। যাঁরা শুধু বলিউডের রেড কার্পেট বা ক্রিকেট মাঠের সবুজ গালিচা নয়, দাপিয়ে বেড়াচ্ছেন বিজ্ঞাপনী দুনিয়াতেও। কয়েক দিন আগেই একটি বিবাহ অনুষ্ঠানকে কেন্দ্র করে তৈরি বিজ্ঞাপনে তাঁদের অংশগ্রহণ নিয়ে রীতিমতো হইচই চলছে। অনুষ্কার সুপারহিট ফিল্ম ‘ব্যান্ড, বাজা, বরাত’। কেউ কেউ সেটাকে টেনে এনে বলছেন ‘ব্র্যান্ড, বিরুষ্কা, বরাত’।
বিয়ের পরে ‘ব্র্যান্ড বিরুষ্কা’ যাচ্ছে দক্ষিণ আফ্রিকাতেও। ডেল স্টেনের দেশে কোহালির ভারত প্রায় দু’মাস ধরে খেলবে টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ। যদিও অনুষ্কা খুব বেশি দিন থাকবেন না বলেই খবর। বিরাটের সঙ্গে ‘নিউ ইয়ার’ কাটিয়ে ফিরে আসতে পারেন ফিল্মের কাজে। বিয়ের আগেই অবশ্য বিরুষ্কা নতুন বছর কাটিয়েছেন এর আগে। অস্ট্রেলিয়ায় ২০১৪-’১৫ মরসুমে যে সিরিজে চারটি টেস্টে চারটি সেঞ্চুরি করেন বিরাট, সে বারও অনুষ্কা ছিলেন কোহালির সঙ্গে।

শুধু অস্ট্রেলিয়া বলেই নয়, নানা খেলার মাঠেই তাঁদের একত্রে দেখা গিয়েছে। ২০১৪ সালের অক্টোবরে প্রথম কানপুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচে গ্যালারিতে দেখা যায় অনুষ্কাকে। সেই ম্যাচে হাফ সেঞ্চুরি করার পরে প্রেমিকার দিকে ব্যাট বাড়িয়ে চুম্বন উড়িয়ে দেওয়ার সেই বিখ্যাত ভঙ্গি প্রথম পেশ করেন বিরাট। তার পর সেই একই ভঙ্গি চলতে থাকে অনেক মাঠেই। অস্ট্রেলিয়াতেও সেঞ্চুরি করে ব্যাটের উপর মুখ রেখে ‘ফ্লাইং কিস’ করার বিরাট ভঙ্গি দেখে বিভ্রান্ত হয়ে পড়েন অস্ট্রেলীয় ধারাভাষ্যকারেরাও। প্রাক্তন অস্ট্রেলীয় ওপেনার মাইকেল স্লেটার ধারাভাষ্য দেওয়ার মাঝে অনুষ্কাকে ব্যাখ্যা করলেন বিরাটের স্ত্রী হিসেবে।

জনপ্রিয় জনশ্রুতি হচ্ছে, একটি শ্যাম্পুর বিজ্ঞাপনে প্রথম আলাপ হয়েছিল বিরাট এবং অনুষ্কার। প্রথম দর্শনেই প্রেম সম্ভবত ছিল না। প্রথমে বন্ধুত্ব দিয়েই শুরু হয়েছিল সম্পর্ক। ২০১৩ সালে ছিল সেই বিজ্ঞাপনের শ্যুটিং। পরের বছর জানুয়ারিতেই দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে অনুষ্কার অ্যাপার্টমেন্টে যান বিরাট। সেই শুরু বিরুষ্কার সম্পর্ক নিয়ে জল্পনা। সেই প্রথম সংবাদমাধ্যমে লেখালেখি শুরু হয় যে, শুধুই কি বন্ধুত্ব, নাকি আরও কিছু? এর কিছু দিন পরে পিকে-র শ্যুটিংয়ে উপস্থিত হয়ে জল্পনা আরও বাড়িয়ে দিলেন বিরাট। প্রথম ইন্ডিয়ান সুপার লিগের একটি ম্যাচেও এর পর দেখা গেল বিরুষ্কাকে। এফ সি গোয়ার অন্যতম অংশীদার ছিলেন বিরাট। দু’জনকে দেখা গেল গোয়ার জার্সি পরে বসে উৎসাহ দিচ্ছেন দলকে। ২০১৫-তে টুইটারে অনুষ্কার ফিল্ম ‘এন এইচ টেন’-এর প্রশংসা করে লিখলেন বিরাট। প্রকাশ্যে প্রেম স্বীকার করাও শুরু করে দিলেন। ক্রিকেট মাঠের বৃত্ত ছাড়িয়ে এর পর তাঁদের দেখা যেতে থাকল ফুটবল এবং উইম্বলডনেও।
বিয়ের পরে ভারতীয় ক্রিকেটের ক্যাপ্টেন এবং ‘ফার্স্ট লেডি’-কে স্বাগত জানাতে তৈরি থাকবে কোহালির ক্রিকেট সংসার। ওয়াকিবহাল মহলের কথায়, অনুষ্কা খুবই বন্ধুত্বপূর্ণ ভাবে মেশেন দলের অন্যান্য ক্রিকেটার এবং স্ত্রী-বান্ধবীদের সঙ্গে। মুম্বইয়ে ২৬ ডিসেম্বর যে পার্টি দিচ্ছেন নবদম্পতি, সেখানে পুরো ভারতীয় দল হাজির থাকবে। তার পরের দিনই দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে দল।

২০১৭ ছিল বিরুষ্কার জুটি হিসেবে সবচেয়ে উজ্জ্বল উপস্থিতির বছর। হাত ধরাধরি করে তাঁরা সচিন তেন্ডুলকরের ফিল্মের রেড কার্পেটে হেঁটেছেন, নিউ ইয়র্কে ছুটি কাটাতে গিয়ে একসঙ্গে বাস্কেট ধরাধরি করে খাদ্য দ্রব্য বাজার করেছেন এবং ডিসেম্বরে করে ফেললেন বিয়েও। আরও একটা নতুন বছর আসছে সামনেই। আর বিরুষ্কা জুটিও নতুন উড়ান ধরতে তৈরি জীবনের নতুন ‘ইনিংস’ খেলার জন্য!

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>