বিজয় দিবসে ক্রিকেটারদের মিলন মেলা মিরপুরে

mirpur

প্রতি বিজয় দিবসেই এমন এক মিলন মেলায় মেতে উঠে দেশের ক্রিকেটাঙ্গন। এবারো মহান এই দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত হলো প্রীতি ম্যাচ। শহীদ ক্রিকেটার আব্দুল হালিম চৌধুরী জুয়েল ও শহীদ ক্রীড়া সংগঠন মুস্তাক আহমেদের স্মরণে আয়োজিত প্রীতি ম্যাচে অংশ নেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা। প্রীতির বন্ধনে এই লড়াইয়ে শহীদ মুস্তাক একাদশকে ৪৬ রানের বড় ব্যবধানে হারায় শহীদ জুয়েল একাদশ। বিজয় দিবসে ক্রিকেটারদের মিলন মেলা বসে মিরপুরে।

শুক্রবার ছুটির দিনে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭২ রান করে শহীদ জুয়েল একাদশ। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৬ রান তুলে শহীদ মুস্তাক একাদশ।

শহীদ জুয়েল একাদশের হান্নান সরকার দলের হয়ে সর্বোচ্চ ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন। জাভেদ ওমর খেলেন ৭১ রান করেন। শহীদ মুস্তাক একাদশের হয়ে একটি করে উইকেট নেন সাইফুল ইসলাম, হাসিবুল হোসেন ও জামাল উদ্দিন।

এরপর ১৭৩ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে আকরাম খান ও হারুনুর রশীদরা রান করলেও অন্যরা ব্যর্থ। আকরাম ৩৪ এবং হারুনুর করেন ৩১ রান। মোহাম্মদ রফিক ১৯ রান। শহীদ জুয়েল একাদশের হয়ে আমিনুল ইসলাম সর্বোচ্চ তিন উইকেট নেন। জাভেদ ওমর দুটি ও তালহা জুবায়ের একটি করে উইকেট নিয়েছেন।
এদিন প্রদর্শনী ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন শহীদ জুয়েলের বড় বোন সুরাইয়া খান।

বলা দরকার, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে প্রাণ হারান ক্রীড়া সংগঠক মুস্তাক আহমেদ। তখনকার সময়ে অন্যতম সেরা ব্যাটসম্যান জুয়েল পাকিস্তানি বাহিনীর কাছে বন্দী থাকাবস্থায় প্রাণ হারান। এই দুই শহীদের স্মরণে প্রতি বছর প্রীতি টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রত্যুত্তর

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>